ছাতকে রাস্তা দখল করে জোরপূর্বক দেয়াল নির্মাণের অভিযোগ, স্থানীয়দের মাঝে চরম অসন্তোষ

4

ছাতক থেকে সংবাদদাতা :
ছাতক পৌর এলাকায় রাস্তার উপর জোরপূর্বক দেয়াল নির্মান করার অভিযোগ উঠেছে প্রতিবেশী ক’জনের বিরুদ্ধে। এ ঘটনায় স্থানীয় লোকজনের মধ্যে চরম ক্ষোভ ও অসন্তোষের সৃষ্টি হয়েছে। স্থানীয় পঞ্চায়েতের লোকজন এবিষয়ে নিস্পত্তি করার চেষ্টা করেও ব্যর্থ হয়েছেন। এ ব্যাপারে মঙ্গলবার দুপুরে প্রয়োজনীয় ব্যবস্থা নিতে উপজেলা নির্বাহী কর্মকর্তা বরাবরে এলাকার স্থানীয় ৪ শতাধিক লোকজনের স্বাক্ষরিত একটি লিখিত অভিযোগ দেয়া হয়েছে।
স্থানীয় ও অভিযোগে সূত্রে জানাযায়, পৌরসভার ৮নং ওয়ার্ডের চরেরবন্দ এলাকার মূল সড়কের পাশে মন্ডলীভোগ মৌজায় সরকারী খাস ভূমির উপর একটি পাকা রাস্তা রয়েছে। রাস্তা সংলগ্ন একই এলাকার বর্তমান যুক্তরাজ্য প্রবাসী আফরোজ মিয়া পক্ষ সাম্প্রতিক সময়ে সরকারী রাস্তার উপর পাঁকা দেয়াল নির্মান করায় রাস্তাটি অনেকটা সরু হয়ে গেছে। যে কারণে এই মহল্লার পঞ্চায়েতের লোকজনসহ পৌর প্রাথমিক বিদ্যালয়, কবরস্থান ও মাদ্রাসায় ছাত্র-ছাত্রী যাতায়াত করা অত্যন্ত কষ্টকর হয়ে পড়েছে। এছাড়াও সুরু রাস্তার কারণে এখানকার কোন অসুস্থ রোগী নিয়ে নিয়মিত যাতায়াত করা অসম্ভব হয়ে পড়েছে। স্থানীয়রা বলছেন, কোন কারনে এই এলাকায় কোন অগ্নিকান্ডের মতো দুর্ঘটনা ঘটলে এ সরু রাস্তায় এ্যাম্বুলেন্স বা ফায়ার সার্ভিসের গাড়ী প্রবেশ করার কোন সুযোগ নেই। তাই চরেরবন্দ এলাকাবাসী সরকারী ভূমি উদ্ধার করার জোর দাবী জানিয়েছেন।
এ বিষয়ে আফরোজ মিয়ার আত্মীয় জাবেদ মিয়া বলেন, তিনি এখন লন্ডনে আছেন। বিষয়টির ব্যাপারে স্থানীয় মুরব্বীদের নিয়ে বৈঠক করেও কোন সমাধান হয়নি। উপজেলা নির্বাহী কর্মকর্তা মামুনুর রহমান এলাকাবাসীর লিখিত অভিযোগের বিষয়ে বলেন, রাস্তা দখলের বিষয়টি ভূমি অফিসের সার্ভেয়ারকে তদন্ত করতে বলা হয়েছে। তদন্ত শেষে পরবর্তী পদক্ষেপ নেওয়া হবে।