ছাতকে নিখোঁজের ৫ দিন পর সুরমা নদীতে মিললো শ্রমিকের গলিত লাশ

3

আতিকুর রহমান মাহমুদ ছাতক থেকে :
ছাতকে নিখোঁজের ৫দিন পর সুরমা নদীতে মিললো শ্রমিকের অর্ধ গলিত লাশ। শনিবার দুপুরে উপজেলার সদর ইউনিয়নের বাউসা গ্রাম সংলগ্ন সুরমা নদীতে ভাসমান অবস্থান লাশটি উদ্ধার করেন থানা পুলিশ। সে বি-বাড়িয়া জেলার সরাইল উপজেলার রাণীদিয়া গ্রামের জয়নাল আবেদীনের ছেলে আকিল আহমদ (২৫)।
জানা যায়, দীর্ঘদিন ধরে আকিল আহমদ বাল্কহেডের শ্রমিক হিসেবে কাজ করে আসছিল। গত ৯ আগষ্ট বিকেলে লাফার্জ হোলসিম এলাকা থেকে বাল্কহেডটির রশি কাটতে গিয়ে সে সুরমা নদীতে পড়ে নিখোঁজ হয়। এর পর থেকে বাল্কহেডের স্টাফরা তাকে খোঁজতে থাকে। ওইদিন রনি আহমদ নামের একজন ম্যানেজার নিখোঁজের ঘটনায় থানায় একটি সাধারন ডায়েরি করেন। পরদিন নিখোঁজের সহোদর শরিফ উদ্দিন একই থানায় আরেকটি সাধারণ ডায়েরি করার পর স্বজনদের পাশাপাশি থানা পুলিশও তার সন্ধান খুঁজতে থাকে।
অবশেষে নিখোঁজের ৫দিন পর শনিবার দুপুরে সুরমা নদীতে ভাসমান লাশ দেখে স্থানীয়রা থানা পুলিশে খবর দেন। খবর পেয়ে থানার অফিসার ইনচার্জ (ওসি) শেখ নাজিম উদ্দিন, ওসি (তদন্ত) মিজানুর রহমান ও উপ-পরিদর্শক দ্বীপঙ্কর বিশ্বাসসহ একদল পুলিশ ঘটনাস্থলে পৌঁছে ভাসমান লাশটি উদ্ধার করে। এটি নিখোঁজ আকিলের লাশ বলে তার স্বজনরা সনাক্ত করেন।
এ ব্যাপারে থানার উপ-পরিদর্শক দ্বীপঙ্কর লাশ উদ্ধারের সত্যতা স্বীকার করেছেন।
থানার অফিসার ইনচার্জ (ওসি) শেখ নাজিম উদ্দিন জানান, যতটুকু জেনেছি বালু ভর্তি বাল্কহেডটি লাফার্জ হোলসিম ঘাট থেকে ছেড়ে যাওয়ার আগে রশি কাটতে গিয়ে সুরমা নদীতে পড়ে নিখোঁজ হয়েছিল ওই শ্রমিক। সে ওই বাল্কহেডের স্টাফ ছিল। তিনি বলেন, লাশের ময়না তদন্তের জন্য রবিবার সুনামগঞ্জে পাঠানো হবে। ময়না তদন্তের পর মৃত্যুর কারণ জানা যাবে। লাশটি অর্ধেকের বেশিই গলিত।