দক্ষিণ সুরমায় ওয়েভ ফাউন্ডেশনের প্রকল্প অবহিতকরণ ও নেটওয়ার্ক গঠন

3
দক্ষিণ সুরমায় ওয়েভ ফাউন্ডেশনের উদ্যোগে পিছিয়েপড়া জনগোষ্ঠীর ক্ষমতায়ন ও বাংলাদেশের উন্নয়ন প্রক্রিয়ায় অংশগ্রহণ প্রকল্পের অবহিতকরণ সভায় প্রধান অতিথির বক্তব্য রাখছেন দক্ষিণ সুরমা উপজেলা পরিবার পরিকল্পনা কর্মকর্তা তপন কান্তি ঘোষ।

ওয়েভ ফাউন্ডেশন এর আয়োজনে পিছিয়ে পড়া জনগোষ্ঠীর জীবনমান উন্নয়ন ও ক্ষমতায়নের লক্ষ্যে প্রকল্প অবহিতকরণ ও এডভোকেসি নেটওয়ার্ক গঠন সভা সোমবার দক্ষিণ সুরমা উপজেলা পরিষদের সভাকক্ষে অনুষ্ঠিত হয়েছে। সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন উপজেলা পরিবার পরিকল্পনা কর্মকর্তা তপন কান্তি ঘোষ।
জালালপুর ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান আলহাজ্ব আব্দুল মতিনের সভাপতিত্বে এবং সদর উপজেলা নেটওয়ার্ক এর সাধারণ সম্পাদক সাংবাদিক খালেদ আহমদের পরিচালনায় সভায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন দক্ষিণ সুরমা উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসার মহিউদ্দিন আহমদ। সভায় সাংবাদিক, সমাজকর্মী, ইউনিয়ন পরিষদের সদস্য, শিক্ষক, হিজড়া, প্রতিবন্ধি, দলিত প্রতিনিধিসহ নানা শ্রেণীপেশার লোকজন অংশ নেন। ডিভিশনাল ফ্যাসিলিটেটর জনাব শাহজাহান মিয়া প্রকল্পের লক্ষিত জনগোষ্ঠী কারা, প্রকল্পের লক্ষ্য ও উদ্দেশ্য নিয়ে বিস্তারিত আলোচনা করেন। পরে উপস্থিত সবার ঐক্যমতে আলহাজ্ব আব্দুল মতিনকে চেয়ারপারসন এবং সাংবাদিক আশরাফুল ইসলাম ইমরানকে সেক্রেটারি নির্বাচিত করে ২৫ সদস্য বিশিষ্ট উপজেলা এডভোকেসি নেটওয়ার্ক কমিটি গঠন করা হয়। পিছিয় পড়া জনগোষ্ঠীকে বিশেষ করে ( ক্ষুদ্র নৃ গোষ্ঠী, দলিত, হিজড়া ও প্রতিবন্ধী) ক্ষমতায়ন ও তাদের জীবনমান উন্নয়নের লক্ষ্যে সহায়ক শক্তি হিসেবে কাজ করবে এই কমিটি। বিজ্ঞপ্তি