ফেনসিডিল, ইয়াবা ও গাঁজাসহ ৪ মাদক ব্যবসায়ী গ্রেফতার

11

স্টাফ রিপোর্টার :
কোম্পানীগঞ্জ ও সুনামগঞ্জ থেকে ফেনসিডিল, ইয়াবা ও গাঁজাসহ ৪ মাদক ব্যবসায়ীকে গ্রেফতার করেছে র‌্যাব-৯’র সদস্যরা। গত বৃহস্পতিবার বিভিন্ন সময়ে ও বিভিন্ন স্থানে পৃথক অভিযান চালিয়ে তাদেরকে গ্রেফতার ও মাদকগুলো জব্দ করা হয়।
গ্রেফতারকৃতরা হচ্ছে, সুনামগঞ্জ সদর থানার আরফিননগরের রসিকের পুত্র ফয়সল (২৯), একই থানার জামতলার আলী আহমদের পুত্র তাহির আহমেদ রাফি (২০) ও একই জেলার দোয়ারাবাজার থানার আমবাড়ি গ্রামের জামাল উদ্দিনের পুত্র আব্দুল কাশেম (১৯) ও কোম্পানীনগঞ্জ থানার চামুরা গ্রামের মো: শাহজাহানের পুত্র মো: মমিন (২০)।
র‌্যাব জানায়, গত বৃহস্পতিবার রাত সাড়ে ৯ টার দিকে গোপন সংবাদের ভিত্তিতে র‌্যাব-৯, সিপিসি-৩ (সুনামগঞ্জ ক্যাম্প) এর একটি আভিযানিক দল লেঃ কমান্ডার সিঞ্চন আহমেদ ও এএসপি মোঃ আব্দুল্লাহ এর নেতৃত্বে সঙ্গীয় ফোর্সসহ সুনামগঞ্জ জেলার সদর থানার দক্ষিণ আরফিননগর হাসিনা মঞ্জিল দুতলা বাসার দ্বিতীয় তলায় অভিযান চালিয়ে মাদক ব্যবসায়ী ফয়সল, তাহির আহমেদ রাফি ও আব্দুল কাশেমকে গ্রেফতার করে। এ সময় তাদের কাছ থেকৈ ১৪২ পিস ইয়াবা, আধা কেজি গাঁজা, নগদ ২ লাখ ১১ হাজার ৩৩০ টাকা, ১৪টি মোবাইলফোন, ১২টি সিমকার্ড, ১টি মোটর সাইকেল উদ্ধার ও জব্দ করে। পরবর্তী আইনগত ব্যবস্তা গ্রহণ করার লক্ষ্যে মাদকদ্রব্য নিয়ন্ত্রন আইন, ২০১৮ এর ৩৬(১) এর সারণি ১০(ক)/১৯(ক)/১৬/৪১ ধারায় মামলা দায়ের পূর্বক গ্রেফতারকৃত আসামী ও জব্দকৃত আলামত সমূহ সহ সুনামগঞ্জ জেলার সদর থানায় হস্তান্তর করা হয়েছে।
এদিকে, একইদিন দুপুর পৌনে ১ টার দিকে গোপন সংবাদের ভিত্তিতে র‌্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ন-৯, সদর কোম্পানী (সদর ক্যাম্প, সিলেট) এর একটি আভিযানিক দল লেঃকর্ণেল আবু মুসা মোঃ শরীফুল ইসলাম, পিএসসি, এএসসি (অধিনায়ক র‌্যাব-৯), মেজর মাহফুজুর রহমান এবং এএসপি সোমেন মজুমদার এর নেতৃত্বে সঙ্গীয় ফোর্সসহ সিলেট জেলার কোম্পানীগঞ্জ থানাধীন রনীখাই ইউনিয়নের হায়দরী বাজারের বিল্লালের মুরগি দোকানের সামনে অভিযান চালিয়ে মাদক ব্যবসায়ী মো: মমিনকে গ্রেফতার করে। এ সময় তার কাছ থেকে ৮০ বোতল ফেনসিডিল উদ্ধার করে। পরবর্তী আইনগত ব্যবস্থা গ্রহণ করার লক্ষ্যে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইন; ২০১৮ এর ৩৬(১) এর ১৪(গ) ধারায় মামলা দায়ের পূর্বক আসামী ও জব্দকৃত আলামতসহ সিলেট জেলার কোম্পানীগঞ্জ থানায় হস্তান্তর করা হয়েছে বলে র‌্যাব-৯’র মিডিয়া অফিসার মেজর মাহফুজুর রহমান এক প্রেসবিজ্ঞপ্তিতে জানান।