বিতর্কিত নায়িকা পরীমনি গ্রেফতার ॥ বাসায় তল্লাশি, বিপুল মাদক উদ্ধার

10

কাজিরবাজার ডেস্ক :
অবশেষে বহুল আলোচিত চিত্রনায়িকা পরীমনিকেও গ্রেফতার করা হয়েছে। বুধবার চার ঘণ্টার এক অভিযানে তাকে আটক করা হয়। বিকেল ৪টার দিকে এই অভিযান শুরু হয়। রাত সোয়া আটটায় তাকে র‌্যাবের গাড়িতে তুলে নেয়া হয়। এ সময় তার বাসা থেকে বিপুল পরিমাণ বিদেশী মদ উদ্ধার দেখানো হয়। এদিকে, রাতে পরিচালক- প্রযোজক নজরুল ইসলাম রাজকে আটক করেছে র‌্যাব। গত কদিন ধরেই রাজধানীতে গুঞ্জন ছিল তিনি গ্রেফতার হতে পারেন। এমন গুঞ্জনে তিনিও নিজেকে অসুস্থ থাকার বার্তা প্রচার করতে থাকেন। হাজার হাজার উৎসুক লোক ও মিডিয়া কর্মী বাইরে বাসার সামনে রেখে ওই অভিযান চালানো হয়। রাতে যখন তাকে বাসা থেকে বের করে নেয়া হয় তখন উপস্থিত লোকজন একনজর দেখার চেষ্টা করেন। এ সময় সাংবাদিকরাও কিছু জানতে চাইলে র‌্যাবের কোন কর্মকর্তাকেই তাতে সায় দিতে দেখা যায়নি। সবাই বলেছেন-পরে জানানো হবে।
র‌্যাব জানায়, বনানীর বাসায় তিন ঘণ্টার বেশি সময় ধরে অভিযান শেষে তাকে আটক করা হয়। সেখান থেকে তাকে র‌্যাব কার্যালয়ে নেয়া হয়। র‌্যাবের গোয়েন্দা শাখার পরিচালক লে. কর্নেল মুহাম্মদ খায়রুল ইসলাম জানান, আটকের আগে পরীমনিকে জিজ্ঞাসাবাদ করা হয়। এ সময় তার বাসা থেকে বিপুল পরিমাণ বিদেশী মদ উদ্ধার করেছে র‌্যাব। উদ্ধারকৃত মাদক সম্পর্কে র‌্যাব জানায়, সাম্প্রতিক যতগুলো অভিযান চালানো হয়েছে তার মধ্যে এত দামী মদ কারও বাসাতেই পাওয়া যায়নি। ব্লু লেবেল, রয়্যাল স্যালুট, হেন্নেসি কগনেগ। উদ্ধারকৃত মদ সম্পর্কে র‌্যাব জানায়, এগুলো খুব দামী মদ। কিভাবে সংগ্রহ করা হয়েছে সেটাও খুঁজে বের করা হবে। পরীমনির বাসায় এ ধরনের মাদকের মজুদ ছিল সে তথ্য আগেই র‌্যাবের হাতে আসে।
রাতে এ রিপোর্ট লেখার সময় ওই বাসার সামনের একজন প্রত্যক্ষদর্শী জানান, সন্ধ্যা ৭টার দিকে ফটক খুলে র‌্যাবের একটি মাইক্রোবাস ভেতরে ঢোকে। পরে রাত সোয়া ৮টায় পরীমনিকে গাড়িতে তুলে র‌্যাব অফিসে নিয়ে যাওয়া হয়। এ সময় মদের কয়েকটি বোতল তোলা হয় সেই গাড়িতে। তখনও শত শত লোক ও সাংবাদিক বাড়ির বাইরে উৎসুক দৃষ্টি নিয়ে তাকিয়েছিলেন। সে সময় জানতে চাইলে র‌্যাবের মিডিয়া উইংয়ের উপপরিচালক মেজর হুসাইন রইসুল আজম বলেন, অভিযান চলছে। বিস্তারিত পরে জানানো হবে।
লাইভে যা বলেন : প্রায় আধঘণ্টা আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যদের দরজার বাইরে রেখে ফেসবুক লাইভ করেন তিনি। বুধবার দুপুর সোয়া চারটার দিকে হঠাৎ করেই ফেসবুক লাইভে আসেন পরীমনি। তিনি প্রথমে জানান, তার দরজার বাইরে অজ্ঞাত কিছু লোক জড়ো হয়েছেন। তারা বাড়িতে প্রবেশের জন্য দরজায় জোরে আঘাত করছেন। এতে তিনি ভয় পাচ্ছেন। এ সময় লাইভে কলিং বেল বাজানোর আওয়াজও শোনা যায়। লাইভের এক পর্যায়ে জানালা দিয়ে বাসার নিচে গণমাধ্যমকর্মীদের দেখতে বলেন পরীমনি। এ সময় বলেন, আমি এ কারণেই ভয় পাচ্ছিলাম। এখানে আমার কোন নিরাপত্তা নেই। আমি এত অসুস্থ। তিনদিন ধরে ঠিকমতো উঠতেই পারছি না। এক পর্যায়ে সহকর্মী, সাংবাদিক ও পরিচিতদের দ্রুত তার বাসায় যাওয়ার অনুরোধ করেন আলোচিত এ অভিনেত্রী। বেশ কজন সাংবাদিক ও সুহৃদ সেখানে হাজিরও হন। কিন্তু কেউ বাসায় ঢুকতে পারেননি। এ সময় গণমাধ্যমকর্মীরা আসলে দরজা খুলে দেবেন বলে শর্ত দেন। লাইভের এক পর্যায়ে, বাসার ভেতর থেকে সিকিউরিটি সিস্টেমে কিছু কাজ করতেও দেখা যায় পরীমনিকে। তবে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সামনে বেশিক্ষণ স্থায়ী হয়নি পরীমনির বাধা। প্রায় আধঘণ্টার মতো তাদের প্রবেশ রুখে দিতে পারলেও অবশেষে দরজা খুলে দিতে বাধ্য হন তিনি। বাসায় আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা প্রবেশ করলে এক পর্যায়ে লাইভও বন্ধ করে দেন তিনি।
লাইভের এক পর্যায়ে তিনি বার বার হারুনকে ফোনে লাগানোর নির্দেশ দেন তার এক স্বজনকে। কিন্তু বার বার ফোন করার পরও হারুন ফোন না ধরায় তিনি হতাশ হন। এরপর তিনি বনানী থানা পুলিশের সহযোগিতা চান। কিন্তু কেউ আসেনি। বাইরে র‌্যাব রেখে তিনি যতক্ষণ পারেন চেষ্টা চালান বিভিন্ন মহলের সহযোগিতা পাওয়ার। সর্বশেষ তিনি শর্ত দেন যেন তার বাসায় ঢোকার আগে মিডিয়ার লোকজনকে অনুমতি দেয়া হয়। তার এ শর্তেও রাজি হয়নি র‌্যাব। শেষ পর্যন্ত গেট খোলার আগে পরীমনি ভাল করে দেখতে চান বাসার সিসি টিভির ফুটেজ চালু আছে কিনা। তখন নিচে নেমে দেখেন সেটা বন্ধ করে রাখা হয়েছে। হতাশ হয়ে ফেসবুকে লাইভে থেকেই গেট খুলতে বাধ্য হন। সঙ্গে সঙ্গে র‌্যাব ঢুকেই তার ফেসবুক বন্ধ করে দেন। তারপর বাইরে বিপুল সংখ্যক সাংবাদিককে অপেক্ষায় রেখেই গেট বন্ধ করে অভিযান চালায় র‌্যাব।
মামলা করবেন নাসির : এদিকে অভিযানের পর পরই প্রতিক্রিয়া জানতে চাইলে নাসির উদ্দিন মাহমুদ জানান, মিথ্যা অপবাদ, সম্মানহানি করা, পারিবারিকভাবে অপদস্থ করাসহ বেশ কিছু বিষয়ে পরীমনির বিরুদ্ধে মামলা করবেন তিনি। আজ কিংবা কাল যে কোন সময় তিনি বিমানবন্দর থানায় মামলা দায়ের করবেন। বুধবার রাতে ব্যবসায়ী নাসির উদ্দিন বলেন, আমি মামলা করার জন্য প্রস্তুত। আজ করব কিনা বা কখন করব কিভাবে করব এ বিষয়ে আইনজীবীদের সঙ্গে পরামর্শ করে মামলা দায়ের করব। আমার সম্পর্কে যে ধরনের অভিযোগ করেছেন সবই মিথ্যা, পারিবারিকভাবে আমাকে হয়রানি করা হয়েছে। আমার দীর্ঘদিনের অর্জিত মান-সম্মান সব কিছুই মিশে গেছে এ ধরনের মিথ্যা ও বানোয়াট অভিযোগের কারণে। একাধিক মামলাও হতে পারে। উল্লেখ্য, গত জুন মাসে রাজধানীর একটি ক্লাবে পরীমনিকে হেনস্তা করার অভিযোগ ওঠে নাসির ইউ আহমেদসহ কয়েকজনের বিরুদ্ধে। সে অভিযোগও তিনি ফেসবুক লাইভে এসে জানান। এরপর তা আমলে নেয় প্রশাসন। পরবর্তী সময়ে পরীর মামলার পরিপ্রেক্ষিতে অভিযুক্তদের গ্রেফতার করা হয়। যদিও প্রধান অভিযুক্ত নাসির গ্রেফতারের কয়েক দিন পরই জামিনে মুক্তি পেয়ে যান।
পরিচালক প্রযোজক নজরুল ইসলাম রাজ আটক : এদিকে, অভিনেত্রী পরীমনির বাসায় অভিযান শেষ হওয়ার পরপরই বনানী থেকে চলচ্চিত্র পরিচালক ও প্রযোজক নজরুল ইসলাম রাজকে আটক করেছে র‌্যাব। এর আগে বনানীতে তার বাসায় অভিযান চালানো হয়।
র‌্যাবের একটি সূত্র জানায়, ‘সুনির্দিষ্ট তথ্যের ভিত্তিতে রাজের বাসায় অভিযান চলেছে। মডেল ফারিয়া মাহাবুব পিয়াসার সহযোগী মিশুকে গ্রেফতারের পর তার কাছ থেকে গুরুত্বপূর্ণ বেশ কিছু তথ্য পাওয়া গেছে। এর ভিত্তিতেই রাজকে আটক করেছে র‌্যাব। ঢাকাই চলচ্চিত্রের প্রযোজক নজরুল ইসলাম রাজের বাড়ি গোপালগঞ্জ সদরের দুর্গাপুরে। চলচ্চিত্র ও নাটক প্রযোজনার পাশাপাশি তিনি নিয়মিত অভিনয়ও করেন। দেশের শোবিজ অঙ্গনকে এগিয়ে নেয়ার প্রতিশ্রুতি দিয়ে ২০১৯ সালের জুলাইয়ে যাত্রা শুরু করে রাজ মাল্টিমিডিয়া।