করোনা মহামারী প্রতিরোধে সিলেট চেম্বারের সহযোগিতায় ব্যবসায়ীদের মধ্যে মাস্ক বিতরণ কর্মসূচির উদ্বোধন

4
এফবিসিসিআই এর উদ্যোগে ও সিলেট চেম্বারের সহযোগিতায় বিভিন্ন ব্যবসায়ী সংগঠনের নেতৃবৃন্দের কাছে মাস্ক হস্তান্তর করছেন মেয়র আরিফুল হক চৌধুরী ও সিলেট চেম্বার নেতৃবৃন্দ।

বর্তমানে করোনা ভাইরাসের সংক্রমন ভয়াবহ আকার ধারণ করায় তা প্রতিরোধে সরকারের পাশাপাশি কাজ করে যাচ্ছে বাংলাদেশের ব্যবসায়ীদের শীর্ষ সংগঠন দি ফেডারেশন অব বাংলাদেশ চেম্বার্স অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রি (এফবিসিসিআই) সহ দেশের ব্যবসায়ী সংগঠনগুলো। সিলেটেও করোনা মহামারী প্রতিরোধে সরকারের সহযোগী হিসেবে কাজ করে যাচ্ছে দি সিলেট চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রি। এ কর্মসূচির ধারাবাহিকতায় ১৫ জুলাই বৃহস্পতিবার চেম্বার কনফারেন্স হলে এফবিসিসিআই এর উদ্যোগে ও সিলেট চেম্বারের সহযোগিতায় ব্যবসায়ীদের মধ্যে ২৫ হাজার মাস্ক বিতরণ কর্মসূচির উদ্বোধন করা হয়।
অনুষ্ঠানটির মূল পর্ব ঢাকাস্থ এফবিসিসিআই কার্যালয়ে অনুষ্ঠিত হয় এবং সিলেট চেম্বার অব কমার্স থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে তাতে যুক্ত হন সিলেট চেম্বার নেতৃবৃন্দ। এফবিসিসিআই এর সভাপতি মোঃ জসিম উদ্দিন এর সভাপতিত্বে ঢাকায় অনুষ্ঠিত মূল অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি এমপি এবং বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন প্রধানমন্ত্রীর বেসরকারী শিল্প ও বিনিয়োগ বিষয়ক উপদেষ্টা সালমান এফ রাহমান এমপি। অপরদিকে সিলেট চেম্বারে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সিলেট সিটি কর্পোরেশনের মেয়র আরিফুল হক চৌধুরী।
অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি বলেন, দেশের এ ক্রান্তিলগ্নে এফবিসিসিআই এর উদ্যোগ অত্যন্ত প্রশংসনীয়। সারা দেশব্যাপী মাস্ক ও অন্যান্য সুরক্ষা সামগ্রী বিতরণ করে এফবিসিসিআই ও দেশের ব্যবসায়ী সংগঠনগুলো সরকারকে দারুণভাবে সহযোগিতা করছে। তিনি বলেন, করোনা প্রতিরোধে এবং রোগীদের সেবাদানে সরকারের প্রচেষ্টার কোন কমতি নেই। তবে এ পরিস্থিতি থেকে উত্তরণে প্রয়োজন সম্মিলিত প্রচেষ্টা ও সচেতনতা। তিনি এ কঠিন সময়ে আর্তমানবতার সেবায় এগিয়ে আসার জন্য দেশের ব্যবসায়ী সমাজকে ধন্যবাদ জানান।
অনুষ্ঠানে মাননীয় প্রধানমন্ত্রীর বেসরকারী শিল্প ও বিনিয়োগ বিষয়ক উপদেষ্টা সালমান এফ রাহমান ও সিলেট সিটি কর্পোরেশনের মেয়র আরিফুল হক চৌধুরী চলমান দূর্যোগময় পরিস্থিতিতে সরকারের পাশে থেকে কাজ করার জন্য এফবিসিসিআই, সিলেট চেম্বার ও দেশের সকল ব্যবসায়ী সংগঠনকে ধন্যবাদ জানান। তারা করোনা সংক্রমন এড়িয়ে চলতে সরকারী বিধি-নিষেধ যথাযথভাবে পালন এবং স্বাস্থ্যবিধি মেনে চলার আহবান জানান।
অনুষ্ঠানে সিলেটের বিভিন্ন ব্যবসায়ী সংগঠনের নেতৃবৃন্দের হাতে সংগঠনের সদস্যদের জন্য মাস্ক হস্তান্তর করা হয়। এসময় উপস্থিত ছিলেন সিলেট চেম্বারের সিনিয়র সহ সভাপতি চন্দন সাহা, সহ সভাপতি ও এফবিসিসিআই এর পরিচালক তাহমিন আহমদ, পরিচালক পিন্টু চক্রবর্তী, মুশফিক জায়গীরদার, মোঃ আতিক হোসেন, খন্দকার ইসরার আহমদ রকী, বিভিন্ন মার্কেট ও ব্যবসায়ী সংগঠনের নেতৃবৃন্দ, এফবিসিসিআই এর মিডিয়া পার্টনার বিভিন্ন টিভি চ্যানেল ও স্থানীয় পত্র-পত্রিকার সাংবাদিকবৃন্দ। বিজ্ঞপ্তি