কঠোর লকডাউনের ১১তম দিনে সিলেটের চিত্র ঢিলেঢালা

8

স্টাফ রিপোর্টার :
করোনার ক্রমাগত ঊর্ধ্বমুখী সংক্রমণ ঠেকাতে সরকার ঘোষিত কঠোর লকডাউনের ১১তম দিনে সিলেটে মানুষের মধ্যে ঢিলেঢালা ভাব দেখা গেছে। জরুরি প্রয়োজনে কিংবা বিভিন্ন অজুহাতে রাস্তায় বের হচ্ছে মানুষ।
গতকাল রবিবার মহানগরী ও শহরতলীর বিভিন্ন সড়কে বেড়েছে মানুষের চলাচল। ব্যক্তিগত গাড়ির পাশাপাশি সড়কে রিকশা, পণ্যবাহী গাড়ির বাড়তি উপস্থিতি রয়েছে।
এদিকে মানুষের জরুরি প্রয়োজন ছাড়া রাস্তায় বের হওয়া ঠেকাতে এদিনও সড়কে সড়কে অবস্থান নিয়েছে আইন-শৃঙ্খলা বাহিনীর সদস্যরা। পুলিশের পাশপাশি চেকপোস্ট ও টহল অব্যাহত রেখেছে সেনাবাহিনী, র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব) ও বর্ডার গার্ড বাংলাদেশের (বিজিবি) সদস্যরা।
সিলেটের বিভিন্ন সড়কে চেকপোস্ট বসিয়ে চলাচলরত যানবাহন থামিয়ে তল্লাশি চালাচ্ছে সিলেট মহানগর পুলিশ (এসএমপি)। চেকপোস্টে দায়িত্বরত এক ট্রাফিক পুলিশ জানান, জরুরি প্রয়োজনে বাড়ি থেকে বের হওয়ার কথা বললেও মানুষ বিভিন্ন অজুহাতে রাস্তায় বের হচ্ছে। চিকিৎসকের অ্যাপয়েনমেন্ট নিতে, টিকার খোঁজ নিতে, অফিসের কাজে কিংবা ব্যাংকে যাওয়ার কথা বলছেন অনেকে। তিনি বলেন, উপযুক্ত তথ্য-প্রমাণ কেউ না দেখাতে পারলে তাদের ফিরিয়ে দেওয়া হচ্ছে। কিন্তু বেশিরভাগ মানুষই রাস্তায় বের হয়ে মিথ্যার আশ্রয় নিয়ে জরুরি প্রয়োজনের কথা বলছেন।
এদিকে গতকাল রবিবার সকাল থেকে দক্ষিণ সুরমা চন্ডিপুল, হুমায়ুন রশিদ চত্বর, কদমতলী, চৌহাট্টা, তেমুখী বাইপাসসহ বিভিন্ন পয়েন্টে দেখা যায় সড়কে লকডাউনের অন্যান্য দিনের তুলনায় গাড়ি চলাচল বেশি করছে। সেই সাথে মানুষের উপস্থিতিও বেশি।