জেলা প্রশাসকের কাছে দক্ষিণ সুরমাবাসীর স্মারকলিপি পেশ ॥ শিলং তীর জুয়ার গডফাদারদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা গ্রহণের দাবি

34

সমাজ ও আত্মবিধ্বংসী শিলং তীর জুয়া খেলা বন্ধের দাবি জানিয়ে দক্ষিণ সুরমাবাসীর পক্ষ থেকে সিলেটের জেলা প্রশাসক বরাবরে স্মারকলিপি পেশ করা হয়েছে। মোবাইল ফোনের মাধ্যমে বহুল সমালোচিত এই শিলং তীর জুয়া অর্থনৈতিকভাবেও দেশের জন্য মারাত্মক ক্ষতিকর উল্লেখ করে স্মারকলিপিতে বলা হয়, চিহ্নিত প্রভাবশালী গডফাদারদের প্রত্যক্ষ মদদে দক্ষিণ সুরমার সর্বত্র এই বিষবাস্প ছড়িয়ে পড়েছে। এদের বিরুদ্ধে অবিলম্বে কঠোর ব্যবস্থা গ্রহণের জন্য স্মারকলিপিতে জোর দাবি জানানো হয়। স্মারকলিপির অনুলিপি সিলেট মেট্রোপলিটন পুলিশ (এসএমপি)’র কমিশনার, কোতয়ালি ও দক্ষিণ সুরমা থানার অফিসার ইন-চার্জ বরাবরেও হস্তান্তর করা হয়।
স্মারকলিপিতে বলা হয়, নগরির টেকনিক্যাল রোড, সাধুরবাজার, ভার্থখলা নদীরপাড়, স্টেশন রোড, কদমতলী বালুর মাঠ, ঝালোপাড়া, চাঁদনীঘাট, পুরাতন স্টেশন রোড, বঙ্গবীর রোড, মকনের দোকান, বাস টার্মিনাল রোড, রেলওয়ে স্টেশন এপ্রোচ রোড, রেলওয়ে স্টেশনসহ পুরো দক্ষিণ সুরমা এলাকা ওদের নেটওয়ার্কের আওতায় ঢুকে পড়েছে। এসব এলাকায় প্রায় প্রকাশ্যেই চলছে শিলং তীর জুয়া খেলা। কিন্তু পুলিশ প্রশাসন ওদের বিরুদ্ধে কোন কঠোর পদক্ষেপ নিচ্ছে না এবং গোয়েন্দা বিভাগও ব্যবস্থা নিতে ব্যর্থ হচ্ছে। ফলে ‘শিলং তীর জুয়া’র হোতারা বেপরোয়া হয়ে উঠেছে। আর এমনি করেই গোটা দক্ষিণ সুরমা উপজেলায় ছড়িয়ে পড়ছে রাষ্ট্রের বৈদেশিক মুদ্রা বিনষ্টকারী ‘শিলং তীর জুয়া’। ফলে বিদেশে পাচার হয়ে যাচ্ছে দেশের রিজার্ভ বৈদেশিক মুদ্রা।
স্মারকলিপিতে অন্যদের মধ্যে স্বাক্ষর করেছেন দক্ষিণ সুরমা উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও বরইকান্দি ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান, বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব মোঃ রইছ আলী, বর্ষীয়ান সমাজসেবী ও সালিশ বিচারক মোঃ রেদওয়ান মিয়া, মোঃ জিতু মিয়া, হারিছ আলী, মোঃ রফিক মিয়া, মোঃ উমর আলী, হাজী মোঃ মখলিছ মিয়া, হাফেজ মাওলানা জাকির হোসাইন, মোঃ কুতুব মিয়া, মোঃ তারেক আহমদসহ প্রায় শতাধিক ব্যক্তি। বিজ্ঞপ্তি