জৈন্তাপুর সীমান্তে বিএসএফের ধাওয়া খেয়ে নিখোঁজ বাংলাদেশী যুবকের লাশ উদ্ধার

3

জৈন্তাপুর থেকে সংবাদদাতা :
জৈন্তাপুর উপজেলার শ্রীপুর এলাকার বাংলাদেশ-ভারত সীমান্তে ভারতীয় সীমান্তরক্ষী বাহিনীর (বিএসএফ) ধাওয়া খয়ে পানিতে ঝাঁপ দেয়া নিখোঁজ বাংলাদেশি যুবকের লাশ উদ্ধার করা হয়েছে।
শুক্রবার (৯ জুলাই) দুপুরের দিকে বাংলাদেশ সীমানার ভেতরে পাহাড়ের পাদদেশের ডোবায় ভাসমান অবস্থায় দেখে স্থানীয় লোকজন ও পরিবারের সদস্যরা লাশটি উদ্ধার করেন। নিহত যুবক জৈন্তাপুর উপজেলার ২নং জৈন্তাপুর ইউনিয়নের আদর্শ গ্রামের শফিক মিয়ার ছেলে সোহেল মিয়া (২৮)।
প্রত্যক্ষদর্শীরা জানান, মঙ্গলবার শফিক মিয়ার একটি হালের গরু হারিয়ে যাওয়ায় (৭ জুলাই) বুধবার সীমান্ত এলাকায় গরুর সন্ধান করতে যান সোহেল। একপর্যায়ে গরুর সন্ধান না পেয়ে তিনি ভারতে ঢুকে পড়েন। সন্ধ্যায় ভারতীয় সুপারী জুমে গরুর সন্ধান না পেয়ে সোহেল বাংলাদেশে প্রবেশের প্রাক্কালে ভারতের রংহংকং এলাকার বিএসএফ সদস্যরা ধাওয়া করে। সোহেল নিজের আত্মরক্ষার জন্য এলো মেলো দৌঁড়াতে থাকে এক পর্যায় সোহেল ভারত সীমান্তের রংহংকং এলাকার পাহাড় থেকে একটি ডোবার পানিতে ঝাঁপদেয়। সোহেল সাঁতার না জানায় বিএসএফ সদস্যরা তার উপর পাথর নিক্ষেপ করলে তিনি পানিতে ডুবে যান। এরপর থেকেই তিনি নিখোঁজ ছিলেন।
এ ব্যাপারে জৈন্তাপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) গোলাম দস্তগির আহমদ বলেন, দুপুর ১২টার দিকে পরিবারের লোকজনের মাধ্যমে নিখোঁজের লাশ পাওয়ার খবর পায় পুলিশ। এরপর লাশটি উদ্ধার করে ময়না তদন্তের জন্য সিলেট এম এ জি ওসমানী মেডিকেল কলেজের হাসপাতালের মর্গে পাঠানো হয়েছে।