সিলেট বিভাগে ঝড়-বৃষ্টি হওয়ার সম্ভাবনা

2

স্টাফ রিপোর্টার :
ঝড়-বৃষ্টির প্রবণতা গত কয়েক দিনের তুলনায় আপাতত কমলেও গতকাল বুধবার সিলেট, রংপুর ও ময়মনসিংহ বিভাগের কিছু কিছু জায়গায় হতে পারে ঝড়-বৃষ্টি। বাংলাদেশ আবহাওয়া অধিদপ্তরের পূর্বাভাস এমনটিই বলছে। এদিকে গত ২৪ ঘণ্টায় (মঙ্গলবার সকাল ৬টা থেকে বুধবার সকাল ৬টা) পঞ্চগড়ের তেঁতুলিয়ায় ১ মিলিমিটার ছাড়া দেশের আর কোথাও বৃষ্টি হয়নি।
অপরদিকে আগামী তিনদিনের মধ্যে বঙ্গোপসাগরে একটি লঘুচাপ হতে পারে বলেও জানিয়েছে আবহাওয়া অধিদপ্তর। গত কয়েকদিনের মতো বুধবারও ঢাকাসহ বিভিন্ন অঞ্চলে দমকা বাতাস বয়ে যাচ্ছে। আকাশে রয়েছে মেঘের আনাগোনা।
আবহাওয়াবিদ মো. শাহীনুল ইসলাম বলেন, বুধবার সকাল ৯টা থেকে পরবর্তী ২৪ ঘণ্টায় সিলেট, রংপুর ও ময়মনসিংহ বিভাগের দু’এক জায়গায় অস্থায়ীভাবে দমকা হাওয়াসহ বৃষ্টি বা বজ্রসহ বৃষ্টি হতে পারে। এছাড়া দেশের অন্যত্র অস্থায়ীভাবে আংশিক মেঘলা আকাশসহ আবহাওয়া প্রধানত শুষ্ক থাকতে পারে। এ সময় সারাদেশে দিনের এবং রাতের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে বলেও জানান এই আবহাওয়াবিদ।
আগামী ৭২ ঘণ্টার (৩ দিন) আবহাওয়ার অবস্থা তুলে ধরে শাহীনুল ইসলাম বলেন, এসময় দক্ষিণ-পূর্ব বঙ্গোপসাগর ও তৎসংলগ্ন এলাকায় একটি লঘুচাপ সৃষ্টির সম্ভাবনা রয়েছে। গতকাল বুধবার সকালে দেশের সর্বনিম্ন তাপমাত্রা ছিল মৌলভীবাজারের শ্রীমঙ্গলে ২২ ডিগ্রি সেলসিয়াস। মঙ্গলবার সর্বোচ্চ তাপমাত্রা ৩৬ দশমিক ৬ ডিগ্রি সেলসিয়াস ছিল রাজশাহীতে।