মৌলভীবাজারে রাজন হত্যা মামলার প্রধান আসামী গ্রেফতার

7

মৌলভীবাজার থেকে সংবাদদাতা :
মৌলভীবাজার শহরের চাঞ্চল্যকর রাজন আহমেদ রাজা হত্যার প্রধান আসামী আজাদ আহমেদ পীর আজাদকে মৌলভীবাজার পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন পিবিআই গ্রেফতার করেছে।
সোমবার ৫ জুলাই মৌলভীবাজার আদালতে হাজির করা হলে বিচারক তার জামিন না মঞ্জুর করে জেল হাজতে প্রেরণ করেন।
মৌলভীবাজার পিবিআই পুলিশের এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানা যায়, মৌলভীবাজার শহরের কুসুমবাগ-বড়হাট এলাকার আধিপত্য নিয়ে রাজন আহমেদ রাজা গ্রুপের সাথে পীর আজাদ বাহিনীর পূর্ব বিরোধ ছিল।
গত ২০২০ সালের ২১ জানুয়ারী সকাল সাড়ে ৮টায় রাজন তার দরগা মহল্লা ভাড়াটিয়া বাসা হতে সিএনজি যোগে তার গ্রামের বাড়ী বুদ্ধিমন্ত পুর যাওয়ার পথে ওইদিন সকাল প্রায় ৯টায় শহরতলীর শ্রীরাইনগর নুরুল কোরআন মাদ্রাসা ও খেয়াখাটের সামনে রাস্তায় পৌঁছালে ১৫/২০জন আসামী জোরপূর্বক তাকে ধরে মারপিট করে পীর বাহিনী প্রধান পীর আজাদের বাড়ীতে নিয়ে যায়। সেখানে আসামীগন দা দিয়ে তার শরীরের বিভিন্ন স্থানে কুপিয়ে গুরুতর জখম করে। পরবর্তীতে হাসপাতালে নেওয়ার পর রাজনের মৃত্যু হয়।
পরে নিহতের স্ত্রী সাকি বেগম বাদী হয়ে মৌলভীবাজার সদর মডেল থানায় ২০ জনের নাম উল্লেখ করে মামলা করে ও ৭/৮জন অজ্ঞাতনামা আসামীর বিরুদ্ধে মামলা নং-১৭, তারিখঃ ২২/০১/২০২০খ্রিঃ, ধারা-৩৬৪/৩০২/২০১/৩৪ দায়ের করেন। মামলাটি মৌলভীবাজার সদর মডেল থানায় রুজুর পর তদন্তাধীন থাকাবস্থায় পিবিআই, মৌলভীবাজার মামলাটি গ্রহন করে।
এদিকে ৩ জুলাই রাতে পিবিআই পুলিশের একটি বিশেষ টিম সিলেট মহানগর এলাকা থেকে পীর আজাদকে (৩১) কে গ্রেফতার করা হয়। পীর আজাদ সদর উপজেলার হিলালপুর গ্রামের মৃত ছইদ উল্লাহ ছেলে।
পিবিআই মৌলভীবাজার জেলা ইউনিট ইনচার্জ পুলিশ সুপার মো. আবু ইউসুফ জানান, ডিআইজি পিবিআই, বনজ কুমার মজুমদার বিপিএম (বার) এর দিক নির্দেশনায় আলোচিত ও চাঞ্চল্যকর রাজন হত্যার প্রধান আসামী পীর আজাদকে গ্রেফতার করে।
মামলাটির তদন্তকারী অফিসার উপ-পুলিশ পরিদর্শক মো. হাসানুজ্জামান এতথ্য নিশ্চিত করেন।
মামলাটির তদন্তকারী অফিসার উপ-পুলিশ পরিদর্শক মো. হাসানুজ্জামান জানান, গুরুত্বপূর্ণ তথ্য পাওয়া যায়। সোমবার মৌলভীবাজার আদালতের মাধ্যমে তাকে জেল হাজতে প্রেরণ করেন।