যুব মহিলা লীগের প্রতিষ্ঠাবার্ষিকী আজ

8

কাজিরবাজার ডেস্ক :
সারাদেশে নারীর ক্ষমতায়নের লক্ষ্যে সাবেক ছাত্রলীগ নেত্রীদের নিয়ে গঠিত বাংলাদেশ যুব মহিলা লীগের প্রতিষ্ঠাবার্ষিকী আজ। ২০০২ সালের এই দিনে প্রধানমন্ত্রী ও বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনা সাবেক ছাত্রলীগের নেত্রীদের সমন্বয়ে প্রতিষ্ঠা করেন আওয়ামী লীগের এই সহযোগী সংগঠনটি।
সংগঠনটির প্রতিষ্ঠার মূল লক্ষ্যই ছিল- নারী সমাজকে এই সংগঠনের পতাকাতলে একত্রিত করে সকল বাধা জয় করে নারীর রাজনৈতিক, সামাজিক ও অর্থনেতিক মুক্তির পথে এগিয়ে নিয়ে যাওয়া। একইসঙ্গে তৎকালীন বিএনপি-জামায়াত জোট সরকারের সন্ত্রাস, জঙ্গীবাদ, দুর্নীতিসহ সকল অত্যাচার-অনিয়মের বিরুদ্ধে রুখে দাঁড়িয়ে জাতির পিতার স্বপ্নের সোনার বাংলাদেশ বিনির্মাণে জননেত্রী শেখ হাসিনার হাতকে শক্তিশালী করা।
বিগত বিএনপি-জামায়াত জোট সরকারের আমলে রাজপথের আন্দোলনে যুব মহিলা লীগের নেতাকর্মীরা অত্যন্ত সাহসী ভূমিকা পালন করে। শত নির্যাতনের মুখেও সংগঠনটির নেত্রীদের অত্যন্ত সাহসী ভূমিকা পালন করতে দেখা গেছে। এমনকি ওয়ান-ইলেভেনের সময় চরম দুঃসময়ে তৎকালীন বিরোধী দলের নেতা বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনার মুক্তির আন্দোলনেও সাড়া জাগানিয়া ভূমিকা পালন করে সংগঠনটি। নতুন সংগঠন প্রতিষ্ঠায় সকল বাধা-বিপত্তি অতিক্রম করে পথ চলতে জাতির পিতার আদর্শ সংগঠনটিকে প্রেরণা জুগিয়েছে।
সংগঠনটির বর্তমান সভাপতি নাজমা আক্তার ও সাধারণ সম্পাদক অধ্যাপিকা অপু উকিল প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে বলেন, জননেত্রী শেখ হাসিনার ভালবাসা, স্নেহ, মমতা মিশ্রিত দিক-নির্দেশনার কারণেই এই সংগঠনকে এগিয়ে নেয়া সম্ভব হয়েছে। এজন্য তাঁরা জাতির পিতা বঙ্গবন্ধুর প্রতি শ্রদ্ধাঞ্জলি নিবেদনের পাশাপাশি কৃতজ্ঞতা জানিয়েছেন জাতির পিতার কন্যা জননেত্রী ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতি।