কোম্পানীগঞ্জে লকডাউনের প্রথম দিনে শক্ত অবস্থানে প্রশাসন

7
কোম্পানীগঞ্জে লকাডাউনের প্রথম দিনে আইন শৃংখলা বাহিনীর টহল।

লবীব আহমদ কোম্পানীগঞ্জ থেকে :
কোম্পানীগঞ্জে চলছে কঠোর লকডাউন। পুলিশ সেনাবাহিনী ও বিজিবিকে সাথে নিয়ে লকডাউন কার্যকর করতে মাঠে রয়েছে উপজেলা প্রশাসন। বৃহস্পতিবার সকাল ৯টা থেকে উপজেলাজুড়ে ভ্রাম্যমান আাদালতের অভিযান পরিচালনা করা হয়। অভিযানে নেতৃত্ব দেন কোম্পানীগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট সুমন আচার্য। এদিকে সকাল ৬ টা থেকে উপজেলা সদর, থানাবাজার, তেলিখাল বাজার, টুকেরবাজার, ভোলাগঞ্জ বাজার এবং বঙ্গবন্ধু মহাসড়কে টহল দিচ্ছে পুলিশ। উপজেলা নির্বাহী অফিসার ছাড়াও অভিযানে অংশ নেন সহকারী কমিশনার (ভূমি) মোঃ মুসা, থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা কে এম নজরুল, সেনাবাহিনী এবং বিজিবির কমান্ডিং অফিসার ও ফোর্স।
সিলেট-কোম্পানীগঞ্জ-ভোলাগঞ্জ বঙ্গবন্ধু মহাসড়কে যাত্রীবাহী সব ধরনের যানবাহন চলাচল বন্ধ রয়েছে। তবে চালু রয়েছে পণ্যবাহী গাড়ি ও পাথরবাহী ট্রাক। এ ছাড়াও আইনশৃঙ্খলা বাহিনীর চোখ ফাঁকি দিয়ে মাঝেমধ্যে অভ্যন্তরীণ রুটে চলাচল করছে ব্যাটারিচালিত অটোরিকশা ও মোটরসাইকেল। উপজেলার বাজারগুলোতে নিত্যপণ্যের এবং ঔষধের দোকান, কাঁচাবাজার ও মাছ বাজার ব্যতিত সব ধরনের দোকানপাট বন্ধ রয়েছে। প্রয়োজন ছাড়া কেউ ঘর থেকে বের হচ্ছেন না।
কোম্পানীগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কে এম নজরুল জানান, লকডাউন বাস্তবায়নে আমরা তৎপর রয়েছি। সকাল ৬টা থেকে পুলিশ গুরুত্বপূর্ণ পয়েন্টগুলোতে অবস্থান নিয়েছে। জরুরি প্রয়োজন ছাড়া রাস্তায় কাউকে থাকতে দেওয়া হচ্ছে না।
ইউএনও সুমন আচার্য জানান, বিধিনিষেধ কার্যকর করতে উপজেলাজুড়ে অভিযান পরিচালিত হচ্ছে। লকডাউন অমান্য করে দোকান খোলা রাখায় বিভিন্ন বাজারে ভ্রাম্যমান আদালতের অভিযানে ৫ মামলায় ৪ হাজার টাকা জরিমানা করা হয়েছে। এ ছাড়াও সবার মাঝে সচেতনতা বৃদ্ধি করতে বিভিন্ন স্থানে মাস্ক বিতরণ করা হয়েছে।