দোয়ারাবাজারে মাঠে উপজেলা প্রশাসন, পুলিশ ও সেনাবাহিনী

3

দোয়ারাবাজার থেকে সংবাদদাতা :
করোনার সংক্রমণ নিয়ন্ত্রণে সারা দেশের ন্যায় দোয়ারাবাজারে শুরু হয়েছে কঠোর লকডাউন। বৃহস্পতিবার (১ জুলাই) সকাল থেকে দোয়ারাবাজার উপজেলাজুড়ে টহল দিচ্ছে পুলিশ। প্রশাসনের গাড়ী দেখলেই দৌড়াদৌড়ি শুরু করে সাধারণ মানুষ। শুরু হয় দোকানের সাঁটার ফেলার হুড়াহুড়ি করছে। বৃহস্পতিবার সকাল ৬টা থেকে শুরু হওয়া এই লকডাউন ৭ জুলাই মধ্যরাত পর্যন্ত বলবৎ থাকবে।
কঠোর লকডাউন কার্যকর করতে পুলিশের পাশাপাশি সেনাবাহিনী মোতায়েন করা হয়েছে। সকাল থেকে দোয়ারাবাজার উপজেলায় আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর পাশাপাশি সেনা বাহিনীর সদস্যদের টহল দিতে দেখা গেছে। জরুরি পণ্যবাহী যানবাহন ছাড়া সব ধরনের যানবাহন চলাচল বন্ধ রয়েছে। রাস্তায় মানুষের চলাচল সীমিত রয়েছে।
দোয়ারাবাজার উপজেলা নির্বাহী কর্মকর্তা দেবাংশু কুমার সিংহ বলেন, বিনা কারণে কেউ ঘর থেকে বাইরে বের হলে এবং বিধিনিষেধ ভঙ্গ অমান্য করলে তাকে কঠোর আইনি ঝামেলায় পড়তে হবে। এবার রিকশা ব্যবহার করা গেলেও কোনো ইঞ্জিনচালিত যানবাহন ব্যবহার করা যাবেনা। তা করলে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে। তিনি আরও বলেন, সরকার জরুরি সেবা বলতে যা বুঝিয়েছে এর বাইরে কোনো যানবাহন চলতে দেয়া হবেনা। তবে নিত্যপ্রয়োজনীয় পণ্যসহ জরুরি সেবার প্রয়োজন হলে সেগুলো নিতে পারবেন বলে জানান তিনি।
দেবাংশু কুমার সিংহ আরো বলেন, সচেতনতা ও সতর্কতা ছাড়া কোন বিকল্প নেই। সরকারের প্রজ্ঞাপনে যেসব নির্দেশনা রয়েছে সেগুলো সবাইকে মেনে চলতে হবে। লকডাউনের প্রথম দিনে সাধারণ মানুষ ও ব্যবসায়ীরা সরকারের নির্দেশনা মেনে চলায় আমরা অভিনন্দন জানাচ্ছি। মানুষ নির্দেশনা সানন্দে গ্রহণ করায় আমরা মনে করছি দ্রুত সময়েল মধ্যে করোনা সংক্রমণ পরিস্থিতি বর্তমান অবস্থা থেকে উন্নতি ঘটবে।