গোয়াইনঘাটে একই পরিবারের তিনজনকে হত্যা, আহতাবস্থায় গৃহকর্তা হাসপাতালে

14

কে.এম লিমন গোয়াইনঘাট থেকে
গোয়াইনঘাটে একই পরিবারের গৃহবধূসহ তিনজনকে গলাকেটে ও মাথায় আঘাত করে হত্যা করা হয়েছে। আশঙ্কাজনক অবস্থায় গৃহকর্তাকে উদ্ধার করে সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে।
মঙ্গলবার দিবাগত রাতের কোন এক সময় উপজেলার ফতেহপুর ইউনিয়নের বিন্নাকান্দি গ্রামে নিজ বসত ঘরে তাদেরকে হত্যা করা হয় বলে জানিয়েছে পুলিশ।
বুধবার সকালে স্থানীয় লোকজনের কাছ থেকে খবর পেয়ে পুলিশ লাশ তিনটি উদ্ধার করে ও আহত ব্যক্তিকে হাসপাতালে পাঠায়। নিহতদের মাথায়, গলায় ও বুকে-পিঠে ধারালো অস্ত্রের আঘাতের চিহ্ন রয়েছে।
নিহতদের মধ্যে একজন নারী ও তার দুই সন্তান রয়েছে। আহত ব্যক্তি ওই নারীর স্বামী বলে জানা গেছে। গৃহবধূর স্বামী হিফজুর রহমানকেও (৪০) আশঙ্কাজনক অবস্থায় উদ্ধার করে সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। নিহতরা হলেন, বিন্নাকান্দি গ্রামের হিফজুর রহমানের স্ত্রী হালিমা বেগম (৩০), তার ছেলে মিজান (১০) মেয়ে তানিশা (৩)।
স্থানীয় এলাকাবাসী ও পুলিশ সূত্রে জানা যায়, বুধবার সকালে ঘুম থেকে উঠতে দেরি দেখে প্রতিবেশিরা হিফজুরের ঘরের সামনে গিয়ে তাদের ডাকাডাকি করেন। কোন সাড়া শব্দ না পেয়ে খানিকটা কাছে গিয়ে তারা দেখতে পান ঘরের দরজা খোলা রয়েছে এবং ঘরের ভেতর থেকে গোঙানির শব্দ পান। পরে ঘরে প্রবেশ করে খাটের মধ্যে তিনজনের মরদেহ দেখতে পেয়ে তাৎক্ষণিক পুলিশে খবর দেন। খবর পেয়ে বুধবার সকালে পুলিশ গিয়ে ওই তিনজনের মরদেহ উদ্ধার এবং আশঙ্কাজনক অবস্থায় হিফজুরকে হাসপাতালে পাঠান।
গোয়াইনঘাট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আব্দুল আহাদ ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, প্রতিবেশীরা সকালে হালিমা বেগমের ঘরে গিয়ে তাদের মরদেহ পড়ে থাকতে দেখে পুলিশে খবর দেয়। তিনজনের মধ্যে গৃহবধূকে ও তার ছেলেকে গলাকেটে হত্যা করা হয়েছে এবং ছোট্ট মেয়েটার মাথায় আঘাত রয়েছে। এ ছাড়া ওই বাড়ির গৃহকর্তাকে আহত অবস্থায় উদ্ধার করে হাসপাতালে ভর্তি করা হয়েছে। প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে এটি পরিকল্পিত একটি হত্যাকান্ড। ঘটনার ক্লু খোঁজে বের করতে কাজ করছে পুলিশ।
এদিকে, ঘটনার খবর পেয়ে সিলেটের ডিআইজি মফিজ উদ্দিন আহম্মেদ পিপিএম ও জেলা পুলিশ সুপার (এসপি) মোহাম্মদ ফরিদ উদ্দিন পিপিএম এবং গোয়াইনঘাটের ইউএনও তাহমিলুর রহমানসহ পুলিশের বিভিন্ন ইউনিটের ঊর্ধ্বতন কর্মকর্তারা ঘটনাস্থল পরিদর্শন করেছেন।