সিলেট-গাছবাড়ী-কানাইঘাট সড়কের সংস্কার ও উন্নয়নের দাবিতে এলজিইডির নির্বাহী প্রকৌশলীর কাছে স্মারকলিপি

22
ুসিলেট টু গাছবাড়ি কানাইঘাট বুরহান উদ্দিন সড়ক সংস্কার ও উন্নয়নের দাবিতে গোলাপগঞ্জের বাঘা এলাকার বিশিষ্টজনেরা এলজিইডির নির্বাহী প্রকৌশলীর কাছে স্মারকলিপি পেশ করছেন।

সিলেট-গাছবাড়ী-কানাইঘাট সড়কের (বুরহানউদ্দিন সড়ক) সংস্কার ও উন্নয়নের দাবিতে সাবেক শিক্ষামন্ত্রী ও সিলেট-৬ আসনের এমপি নুরুল ইসলাম নাহিদের সুপারিশ সম্বলিত স্মারকলিপি পেশ করা হয়েছে। রোববার দুপুরে গোলাপগঞ্জের বাঘা এলাকার বিশিষ্টজনেরা সিলেট এলজিইডির নির্বাহী প্রকৌশলী ইনামুল কবিরের কাছে এ স্মারকলিপি পেশ করেন।
স্মারকলিপিতে তারা জানান- সিলেট-গাছবাড়ী-কানাইঘাট সড়কের (বুরহানউদ্দিন সড়ক) বর্তমানে যানবাহন চলাচলের জন্য সম্পূর্ণ অনুপযোগী হয়ে পড়েছে। অনেক স্থানে রাস্তার মধ্যখানে বড় বড় গর্তের সৃষ্টি হয়েছে। এতে করে সিলেট সদর, গোলাপগঞ্জের বাঘা ও কানাইঘাটের গাছবাড়ি এলাকার কয়েক লাখ মানুষ প্রতিদিন ঝুকি নিয়ে চলাচল করছে। এই অবস্থায় রাস্তাটি সংস্কার ও মেরামত করা জরুরী হয়ে পড়েছে বলে স্মারকলিপিতে তারা উল্লেখ করেন।
স্মারকলিপি প্রদানকালে উপস্থিত ছিলেন- সিলেট জেলা মুক্তিযোদ্ধা সংসদের সাংগঠনিক কমান্ডার বীর মুক্তিযোদ্ধা তোতা মিয়া, বিশিষ্ট রাজনীতিবিদ আবু ফজল চৌধুরী শাহেদ, বাঘা জিআরএস ফিলিং স্টেশনের প্রোপাইটার শরিফ উদ্দিন আহমদ, পরগনা বাজার প্রাইমারী স্কুল ম্যানেজিং কমিটির সাবেক সভাপতি নজরুল ইসলাম কলিম, বিশিষ্ট ব্যবসায়ী ও সমাজসেবী হাজী আবুল কালাম, বিশিষ্ট ব্যবসায়ী রিপন আহমদ প্রমুখ। এর আগে বাঘার বিশিষ্ট ব্যক্তিবর্গ সাবেক শিক্ষামন্ত্রী ও বর্তমান সাংসদ নুরুল ইসলাম নাহিদের সঙ্গে দেখা করে বিষয়টি অবগত করেন। একই সঙ্গে দ্রুত ব্যবস্থা গ্রহণের জন্য তারা সাংসদ নাহিদকে অনুরোধ করেন।
এ সময় সিলেট এলজিইডির নির্বাহী প্রকৌশলী এনামুল কবির এ সময় আশ্বস্ত করে বলেন- চলতি বর্ষার মৌসুমে স্বল্প পরিসরে রাস্তাটি সংস্কারের উদ্যোগ নেওয়া হবে। চলমান বছরের মধ্যে রাস্তাটিতে পরিকল্পনা গ্রহণ করে স্থায়ী উন্নয়ন করার উদ্যোগ নেওয়া হবে। বিজ্ঞপ্তি