বঙ্গবন্ধু লেখক পরিষদ সিলেটের ২৫তম সাহিত্য আড্ডায় ঈদ সংখ্যা আনন্দ প্রকাশিত

10

বঙ্গবন্ধু লেখক পরিষদ সিলেট বিভাগীয় ও জেলা শাখার যৌথ উদ্যোগে ২৫তম সাহিত্য আড্ডা সামাজিক দূরত্ব মেনে গতকাল ১২ জুন শনিবার বিকেল ৩টায় সিলেট নগরীর সুবিদবাজারের বনকলাপাড়ায় অনুষ্ঠিত হয়।
বঙ্গবন্ধু লেখক পরিষদ সিলেট বিভাগীয় শাখার সভাপতি কবি নাজনীন আকতার কণার সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক কবি পৃথ্বীশ চক্রবর্ত্তীর সঞ্চালনায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন রোটারিয়ান কবি ও সংগঠক রেবেকা জাহান রোজী। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কবি মোঃ দিলওয়ার হোসেন, প্রধান শিক্ষক ও কবি ছয়ফুল আলম পারুল, গীতিকার এইচ আই হামিদ, কবি শাহিনা জালালী পিয়ারা, আবদুল কাদির জীবন প্রমুখ।
আলোচক ছিলেন কবি জ্যোতির্ময় দাশ যীশু, গীতিকবি উত্তম কুমার চৌধুরী, কবি চন্দ্র শেখর দেব, কবি ইসমত আরা খান মুক্তা ও গল্পকার শহিদুল ইসলাম লিটন। বক্তব্য রাখেন কবি কামাল আহমদ, রোকসানা বেগম, তন্ময় আব্দুল্লাহ সৃজন প্রমুখ। সভার শুরুতে গত আসরের লেখা নিয়ে পৃথ্বীশ চক্রবর্ত্তী সম্পাদিত ঈদ সংখ্যা ‘আনন্দ’র প্রকাশনা অনুষ্ঠিত হয়।
সভায় বঙ্গবন্ধুকে নিয়ে ১০০ লেখকের লেখা নিয়ে বই প্রকাশের জন্য অর্থ উপ-কমিটি গঠন করা হয়। কমিটির আহ্বায়ক শহিদুল ইসলাম লিটন, সদস্য- চন্দ্র শেখর দেব, ইসমত আরা খান মুক্তা, কামাল আহমদ, রোকসানা বেগম।
সভার শুরুতে বঙ্গবন্ধু লেখক পরিষদ সিলেট বিভাগীয় শাখার সাবেক সাংগঠনিক সম্পাদক অকাল প্রয়াত লিটন দাস লিকনকে স্মরণ করা হয়। বিজ্ঞপ্তি