এসএমপি’র ১৩ পুলিশ সদস্য পেলেন সফলতার পুরস্কার

8

স্টাফ রিপোর্টার :
সফলতামূলক কাজের জন্য সিলেট মেট্রোপলিটন পুলিশের (এসএমপি) ১৩ সদস্য পুরস্কৃত হয়েছে। গত সোমবার বেলা ১২ টায় এসএমপির মাসিক ভার্চুয়াল অপরাধ বিষয়ক সভায় তাদের পুরষ্কৃত করা হয়। মাসিক অপরাধ সভায় সভাপতিত্ব করেন এসএমপির পুলিশ কমিশনার মো. নিশারুল আরিফ।
পুরস্কৃত পুলিশ সদস্যরা হলেন- দক্ষিণ সুরমা থানার এসি মো. মাইন উদ্দিন খান, এয়ারপোর্ট থানার অফিসার ইনর্চাজ খান মুহাম্মদ মাইনুল জাকির হোসেন, শ্রেষ্ঠ পরোয়ানা তামিলকারী হিসেবে জালালাবাদ থানার এসআই দেবাশীষ দেব, এসআই আশরাফুল সিদ্দিক, এয়ারপোর্ট থানার এএসআই রিমন খাঁন, শ্রেষ্ঠ মাদক উদ্ধারকারী অফিসার হিসেবে দক্ষিণ সুরমা থানার এসআই রোকনুজ্জামান চৌধুরী পিপিএম, শ্রেষ্ঠ ট্রাফিক অফিসার হিসেবে ট্রাফিক বিভাগের টিএসআই মো. আকবর হোসেন, শ্রেষ্ঠ গোয়েন্দা অফিসার হিসেবে মহানগর গোয়েন্দা বিভাগের এসআই মো. মাহবুর আলম মন্ডল এবং বিশেষ কার্যক্রমের উপর পুরস্কার (অস্ত্র উদ্ধার) এর জন্য মোগলাবাজার থানার এসআই দীপন চন্দ্র সরকার।
এছাড়াও বিশেষ কার্যক্রমের উপর পুরস্কৃত হন- কোতোয়ালি থানার অফিসার ইনচার্জ এসএম আবু ফরহাদ, মোগলাবাজারে অফিসার ইনচার্জ মো. শামসুদ্দোহা পিপিএম, দক্ষিণ সুরমা থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) মো. আবুল হাসেম মজুমদার এবং কোতোয়ালি থানার এসআই মোহাম্মদ জহিরুল ইসলামকে পুরষ্কৃত করা হয়।
সভায় সকল থানার অফিসার ইনচার্জগণ তাদের থানা এলাকার আইন-শৃঙ্খলা পরিস্থিতি তুলে ধরেন। পরে তদন্তাধীন মামলাসমূহ দ্রুত নিষ্পত্তির জন্য এবং বিট পুলিশিং কার্যক্রমকে আরও বেগবান করার জন্য এসএমপি’র সকল থানার অফিসার ইনচার্জদের নির্দেশ প্রদান করেন পুলিশ কমিশনার। এছাড়া মাদকের বিরুদ্ধে জিরো টলারেন্স নীতি অব্যাহত রাখার উপর গুরুত্ব আরোপ করেন। পাশাপাশি করোনা মহামারি প্রাদুর্ভাব থেকে বাঁচতে সকলকে সচেতন থাকতে ও জনসাধারণকে সচেতন করার জন্য নির্দেশনা প্রদান করেন। এর সময় সরকার ঘোষিত নির্দেশনাবলী যথাযথভাবে মাঠ পর্যায়ে বাস্তবায়নে সচেষ্ট থাকা এবং মানবিক কাজে সকলকে এগিয়ে আসার আহ্বান জানান পুলিশ কমিশনার মো. নিশারুল আরিফ।
মাসিক ভার্চুয়াল অপরাধ বিষয়ক সভায় উপস্থিত ছিলেন, এসএমপি’র অতিরিক্ত পুলিশ কমিশনার (সদর ও প্রশাসন) পরিতোষ ঘোষ, অতিরিক্ত পুলিশ কমিশনার (ক্রাইম এন্ড অপস্) মো. শফিকুল ইসলাম, উপ-পুলিশ কমিশনার (পিওএম) মো. কামরুল আমিন, উপ-পুলিশ কমিশনার (ট্রাফিক) ফয়সল মাহমুদ, উপ-পুলিশ কমিশনার (সদর) তোফায়েল আহমেদ, উপ-পুলিশ কমিশনার (উত্তর) আজবহার আলী শেখ পিপিএম, উপ-পুলিশ কমিশনার (দক্ষিণ) মো. সোহেল রেজা পিপিএম, উপ-পুলিশ কমিশনার (ডিবি) সঞ্জয় সরকার, উপ-পুলিশ কমিশনার (প্রসিকিউশন) মো. জাবেদুর রহমান, উপ-পুলিশ কমিশনার (সিটিএসবি) ইমাম মুহাম্মদ শাদীদ প্রমুখ।