এসএমপি শাহপরান থানার ওসি আনিসকে হাইকোর্টে তলব

9

কাজিরবাজার ডেস্ক :
আদালতের নির্দেশনা পালন না করার কারণ ব্যাখ্যা দিতে সিলেটের শাহপরান থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সৈয়দ আনিসুর রহমানকে তলব করেছেন হাইকোর্ট।
আগামী ১৪ জুন সশরীরে হাজির হয়ে এ বিষয়ে উপযুক্ত কারণ ব্যাখ্যা দিতে তাকে নির্দেশ দিয়েছেন আদালত। ওই দিন মামলার আসামির জামিনের বিষয়ে পরবর্তী শুনানি ও আদেশের জন্যে দিন নির্ধারণ করেছেন হাইকোর্ট।
মঙ্গলবার (৮ জুন) হাইকোর্টের বিচারপতি মোস্তফা জামান ইসলাম ও বিচারপতি মো. ইকবাল কবিরের সমন্বয়ে গঠিত ভার্চুয়াল বেঞ্চ ডাকাতি মামলার এক আসামির জামিন শুনানিতে এই আদেশ দেন। আদালতে রাষ্ট্রপক্ষে শুনানিতে ছিলেন সহকারী অ্যাটর্নি জেনারেল মিজানুর রহমান।
এর আগে ২০১৮ সালে ডাকাতির মামলায় মোহাম্মদ ইউসুফ নামে এক আসামি জামিন চেয়ে হাইকোর্টে আবেদন জানায়। সেই আবেদনের শুনানি নিয়ে গত ৯ মার্চ ডাকাতি মামলার তদন্তের অগ্রগতি জানাতে সিলেটের শাহপরান থানার ওসিকে নির্দেশ দিয়েছিলেন হাইকোর্ট।
পরবর্তী সময়ে ওসিকে হাইকোর্টের আদেশের বিষয়টি অবহিত করা হলে তিনি একদিনের মধ্যেই তদন্তের অগ্রগতির বিষয়ে সহকারী অ্যাটর্নি জেনারেল মিজানুর রহমানকে জানাবেন বলে আশ্বাস দেন। কিন্তু এরপর থেকে ফোন এবং ই-মেইল করেও জবাব না পাওয়ায় বিষয়টি আদালতের নজরে আনা হয়। এরই ধারাবাহিকতায় আদালত এ বিষয়ে শুনানি নিয়ে ওসিকে তলব করে এই আদেশ দেন।