ঈদকে সামনে রেখে আইনশৃঙ্খলা কমিটির সভায় জেলা প্রশাসক : সিলেটের পর্যটন স্পটগুলোতে নজরদারি বৃদ্ধির অনুরোধ

6

স্টাফ রিপোর্টার

পবিত্র ঈদুল ফিতরকে সামনে রেখে সিলেটে আইনশৃঙ্খলা কমিটির সভা অনুষ্ঠিত হয়েছে। গতকার রবিবার সিলেটের জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে এ অনুষ্ঠিত সভা অনুষ্ঠিত হয়েছে। এতে সভাপতিত্ব করেন সিলেটের জেলা প্রশাসক মো. মজিবর রহমান।
অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেটের পরিচালনায় সভায় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন সিলেটের পুলিশ সুপার, অধিনায়ক ১৯, অধিনায়ক ৪৮ বিজিবি, উপপুলিশ কমিশনার (উত্তর) এসএমপি, উপজেলা পরিষদ চেয়ারম্যানবৃন্দ, উপজেলা নির্বাহী অফিসারবৃন্দ, জেলার অন্যান্য দপ্তরের কর্মকর্তাবৃন্দ এবং কমিটির অন্যান্য সদস্যবৃন্দ। সভার শুরুতে জেলার আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়ে আলোচনা করা হয়। সভায় সিলেটের জেলা প্রশাসক রমজান মাসে দ্রব্যমূল্য নিয়ন্ত্রণে মোবাইল কোর্টসহ নিয়মিত বাজার মনিটরিং অব্যাহত রাখার বিষয়ে গুরুত্বারোপ করেন। আসন্ন পবিত্র ঈদুল ফিতর উপলক্ষ্যে ঘরমুখো মানুষ যেন নির্বিঘেœ যাতায়াত করতে পারেন ও যাত্রী হয়রানি বন্ধে নজরদারি অব্যাহত রাখার বিষয়ে বিআরটিএ, হাইওয়ে পুলিশ, ট্রাফিক পুলিশকে বিশেষ নজরদারি রাখার ব্যাপারে অনুরোধ করেন।
এছাড়া পর্যটন স্পটগুলোর, বিশেষ করে ভোলাগঞ্জ, জাফলং, বিছনাকান্দিতে পর্যটকরা যেন নির্বিঘেœ ভ্রমণ করতে পারে সে বিষয়ে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীসহ ট্যুরিস্ট পুলিশকে নজরদারি বৃদ্ধির বিষয়ে অনুরোধ করেন। সীমান্তে মাদক ও চোরাচালান প্রতিরোধে উপজেলা নির্বাহী অফিসারগণকে নিয়মিত টাস্কফোর্স অভিযান পরিচালনার জন্য অনুরোধ করেন।
জেলা পুলিশ, সিলেটের অপরাধ পর্যালোচনায় পুলিশ সুপার উল্লেখ করেন, গত মার্চে সিলেট জেলায় ১৯৮টি মামলা দায়ের করা হয়েছে। এরমধ্যে বিভিন্ন ধরনের চুরির মামলা হয়েছে ১৭টি, খুন ৩টি, মাদক দ্রব্য নিয়ন্ত্রণ আইনে ৩৮টি এবং অন্যান্য অপরাধে ১০৬টি মামলা হয়েছে।
সিলেট মহানগরীর অপরাধ পর্যালোচনায় এসএমপির উপপুলিশ কমিশনার (উত্তর) জানান, সিলেট মহানগরীতে মার্চে ১৮১টি মামলা হয়েছে। এরমধ্যে বিভিন্ ধরণের চুরির মামলা হয়েছে ২৬টি, খুন ২টি, মাদক দ্রব্য নিয়ন্ত্রণ আইনে ৪২টি এবং অন্যান্য অপরাধে ৬২টি মামলা হয়েছে।
অধিনায়ক, ১৯ বিজিবি, সিলেট সভাকে বলেন যে, গতমাসে ১২৬টি অভিযান পরিচালনা করে আনুমানিক ২ কোটি ৮৩ লক্ষ ৫৭ হাজার ৫০০ টাকার অবৈধ মালামাল আটক করা হয়েছে।
অধিনায়ক, ৫২ বিজিবি জানান যে, গতমাসে ৯৩০টি চোরাচালান ও মাদক বিরোধী অভিযান পরিচালনা করে ২ লাখ ৬ হাজার ৩০০ টাকার অবৈধ পণ্য আটক করা হয়।
সভা শেষে জেলার সার্বিক আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রণে জেলা প্রশাসক, সিলেট উপস্থিত সকলকে নিজ নিজ অবস্থান থেকে যথাযথভাবে দায়িত্ব পালনের অনুরোধ করেন।