দক্ষিণ সুরমায় জনতার হাতে আটক হওয়া সেই ১৬ কিশোর মুক্ত

9

স্টাফ রিপোর্টার :
দক্ষিণ সুরমা থানার কামালবাজারের নবাগ গ্রামে জনতার হাতে আটক হওয়া সেই ১৬ কিশোরকে আটকের পর ঘটনার উভয়পক্ষের ভুল বুঝাবুঝির নিষ্পত্তির পর মুচলেকা নিয়ে ছেড়ে দিয়েছে পুলিশ। গতকাল মঙ্গলবার বিষয়টি নিশ্চিত করেন দক্ষিণ সুরমা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো.মনিরুল ইসলাম।
এর আগে গত সোমবার রাত সাড়ে ১০ টার দিকে কামালবাজারের নবাগ গ্রামের হেলাল উদ্দিনের পুত্র ফুটবল খেলোয়াড় তৌফিকুল ইসলাম তামিমকে (১৭) বাড়ি থেকে ডেকে বের করে ২ যুবক। তাকে রাস্তায় আনার পর ৭/৮জন কিশোর ঘিরে ফেলে। এসময় দুজন হাতে ধরে টানাটানি শুরু করে। এমন সময় তামিমের বাবা-মা পেছনে আসেন। পাশে থেকে আরও কিছু লোকজন বিষয়টি দেখে ডাকাত ডাকাত বলে চিৎকার শুরু করেন। তাদের চিৎকার শুনে এলাকার আরও লোকজন জড়ো হয়ে তাদেরকে আটক করেন। আটক হওয়াদের ছাড়িয়ে নিতে আরও ৮ কিশোর ছুটে আসলে তাদেরকেও আটক করে একটি ঘরে রেখে থানায় খবর দেওয়া হয়। পরে পুলিশ ঘটনাস্থলে ১৬ কিশোরকে উদ্ধার করে থানায় নিয়ে যাওয়া হয়। এই ১৬ কিশোরের বাড়ি বিশ্বনাথ উপজেলার বিভিন্ন এলাকায় বলে জানায় পুলিশ।
ওসি মো. মনিরুল ইসলাম বলেন, বিষয়টি ফুটবল খেলাকে কেন্দ্র করে ঘটনা ঘটেছে। ১৬জন কিশোরকে থানা নিয়ে আসার পর জিজ্ঞাসাবাদ করা হয়। দু’পক্ষের লোকজন ও স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ জনপ্রতিনিধিরাও থানায় এসে ওই কিশোরদের মুচলেকা রেখে অভিভাবকদের জিম্মায় ছেড়ে দেওয়া হয়েছে বলে তিনি জানান।