বিশিষ্টজনদের সাথে সাংবাদিক ইকবাল মনসুর ট্রিটম্যান্ট ফান্ড কমিটির মতবিনিময় ॥ সাংবাদিক ইকবাল মনসুরের চিকিৎসা সহায়তার আশ্বাস বিশিষ্টজনের

গুরুতর অসুস্থ সিলেটের সিনিয়র সাংবাদিক ইকবাল মনসুর ট্রিটম্যান ফান্ডের উদ্যোগে নগরীর বিশিষ্টজনদের নিয়ে এক মতবিনিময় সভা শুক্রবার সন্ধ্যায় নগরীর জিন্দাবাজারস্থ নজরুল একাডেমিতে অনুষ্ঠিত হয়। ট্রিটম্যান্ট ফান্ডের আহবায়ক ও সিলেট বিভাগীয় ফটোজার্নালিস্ট এসোসিয়েশন সিলেট বিভাগীয় কমিটির সভাপতি আবদুল বাতিন ফয়সলের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় সিলেটের রাজনীতিবিদ, আইনজীবী, ব্যবসায়ী, পেশাজীবী ও সংবাদিক নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।
সভায় মতবিনিময় সভায় উপস্থিত সিলেট সিটি করপোরেশনের সাবেক মেয়র ও সিলেট মহানগর আওয়ামী লীগের সভাপতি বদর উদ্দিন আহমদ কামরান প্রস্তাব রাখেন যে, নগরীর শাহী ঈদগাহে সিলেট মেট্রোপলিটন চেম্বার অব কমার্সের উদ্যোগে আয়োজিত বাণিজ্য মেলার সময়সূচি সংশ্লিষ্টদের অনুমতি সাপেক্ষে আরো ১৫ দিন বৃদ্ধি করে ওই সময়ে বিক্রিত প্রবেশ টিকিট থেকে আয়কৃত টাকা ইকবাল মনসুরের চিকিৎসা সহায়তা তহবিলে প্রদান করা যেতে পারে। এই প্রস্তাবে উপস্থিত সকলেই একমত পোষণ করে বিষয়টি সিলেটের জেলা প্রশাসক ও পুলিশ কমিশনারের কাছ থেকে অনুমোদন করে নেওয়ার সিদ্ধান্ত গ্রহণ করা হয় এবং মেলা আয়োজকদের সম্মতিপত্র নেওয়ার ব্যাপারেও সিদ্ধান্ত গৃহিত হয়। সভায় প্রতিষ্ঠানিকভাবে আর্থিক সহায়তা গ্রহণের উপরও গুরুত্বারোপ এবং প্রধানমন্ত্রীর তহবিল থেকে আর্থিক সহায়তা গ্রহণের ব্যাপারেও সভায় আলোচনা হয়।
অনুষ্ঠানে সাংবাদিক ইকবাল মনসুর ট্রিটম্যান্ট ফান্ড দ্রুত সময়ের মধ্যে সংগ্রহের ব্যাপারে গুরুত্বপূর্ণ পরামর্শ ও সার্বিক সহযোগিতার আশ্বাস প্রদান করেন জাসদের কেন্দ্রীয় যুগ্ম সম্পাদক লোকমান আহমদ, সিলেট স্টেশন ক্লাবের প্রেসিডেন্ট ও জেলা আইনজীবী সমিতির সাবেক সভাপতি এডভোকেট এমাদুল্লাহ শহীদুল ইসলাম শাহীন, সিলেট মহানগর বিএনপির সভাপতি নাসিম হোসাইন, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সাবেক সাংসদ শফিকুর রহমান চৌধুরী, জেলা বিএনপির সাধারণ সম্পাদক আলী আহমদ, মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আসাদ উদ্দিন আহমদ, মহানগর বিএনপির সাধারণ সম্পাদক বদরুজ্জামান সেলিম, আটাব সিলেট’র সভাপতি ও সিলেট মেট্রোপলিটন চেম্বারের প্রথম সহ সভাপতি আবদুল জাব্বার জলিল, ইউকে-বাংলা চেম্বারের পরিচালক গোলাম কিবরিয়া ওয়েছ, সিলেট প্রেসক্লাবের সভাপতি ইকরামুল কবির, সিলেট জেলা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক শাহ দিদার আলম নবেল, সিলেট রিপোর্টার্স ইউনিটির সাধারণ সম্পাদক আবদুল মুকিত, টেলিভিশন সাংবাদিক ইউনিয়নের সাধারণ সম্পাদক ওয়েছ খছরু, ইমজার সাধারণ সম্পাদক মঈন উদ্দিন মন্জু, সিলেট প্রেসক্লাবের সাবেক সাধারণ সম্পাদক সমরেন্দ্র বিশ্বাস সমর, আবদুর রশিদ রেনু ও সিরাজুল ইসলাম, দৈনিক যুগভেরীর নির্বাহী সম্পাদক অপূর্ব শর্ম্মা, মানবাধিকার সাংবাদিক কমিশনের সভাপতি ফয়সল আহমদ বাবলু, শ্যামল সিলেট’র বার্তা সম্পাদক আবুল মোহাম্মদ, ফটো জার্নালিস্ট এসোসিয়েশন সিলেট বিভাগীয় কমিটির সাধারণ সম্পাদক শংকর দাস, সাবেক সাধারণ সম্পাদক এইচএ লস্কর রাব্বি, এসনিক’র সাধারণ সম্পাদক জুরেজ আবদুল্লাহ, সাংবাদিক নূরুল হক শিপু, দুলাল হোসেন, মামুন হাসান, শেখ আবদুল মজিদ, রতœা হক তামান্না, আবু বকর, প্রবাসী আবুল কালাম, কবিরুল ইসলাম কবির, একে কিবরিয়া চৌধুরী।
এছাড়া অনিবার্য কারণ বশতঃ সময়মতো মতবিনিময় সভায় উপস্থিত হতে না পেরে দুঃখ প্রকাশ এবং সভার সিদ্ধান্তের প্রতি একাত্মতা প্রকাশ করে সার্বিক সহযোগিতার আশ্বাস দেন- সিলেট সিটি করপোরেশনের মেয়র আরিফুল হক চৌধুরী, জাতীয় সংসদের হুইপ সেলিম উদ্দিন এমপি, ইয়াহ্ইয়া চৌধুরী এমপি।
এদিকে যুক্তরাজ্যেও সংবাদিক ‘ইকবাল মনসুর ট্রিটম্যান ফান্ড’ সংগ্রহের উদ্যোগ নিয়েছেন জাস্ট হেল্প ফাউন্ডেশনের চেয়ারম্যান সাংবাদিক মিজানুর রহমান মিজান, চ্যানেল এস ইউ,কে’র ম্যানেজিং ডাইরেক্টর তাজ চৌধুরী, লন্ডন-বাংলা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক মো. জুবায়ের, সাংবাদিক আহাদ চৌধুরী ও ইমরান আহমদ প্রমুখ। শিগগিরই তারা মানবিক এ বিষয়টি নিয়ে বৈঠকে বসে সিদ্ধান্ত নেওয়ার কথা রয়েছে। বিজ্ঞপ্তি