প্রাইভেটকারের ভেতর থেকে হাত-পা বাঁধা অবস্থায় যুবক উদ্ধার ॥ দক্ষিণ সুরমা থেকে শীর্ষ ছিনতাইকারী লিমনসহ ৩ জন গ্রেফতার, রিভলবার, গুলি ও ইয়াবা উদ্ধার

13

স্টাফ রিপোর্টার :
দক্ষিণ সুরমার সিলাম এলাকা থেকে শীর্ষ ছিনতাইকারী লিমনসহ তার ৩ সহযোগীকে গ্রেফতার করেছে পুলিশ। এ সময় পুলিশ তাদের কাছ থেকে ১৫ পিস ইয়াবা ও রিভলবারসহ ৪ রাউন্ড গুলি উদ্ধার করেছে। সেই সাথে সুমন মিয়া (৩২) নামের এক অপহৃত যুবককে প্রাইভেটকারের ভেতর থেকে হাত-পা বাঁধা অবস্থায় উদ্ধার করেছে মোগলাবাজার থানা পুলিশ।
ইয়াবা ও একটি রিভলবার ও গুলি উদ্ধারের ঘটনায় থানায় পৃথক দুটি মামলা হয়েছে। অপহরণ কাজে ব্যবহৃত ছিনতাইকারী লিমনের (ঢাকা মেট্রো-গ-১৫-২৮৭৯) প্রাইভেটকারও জব্দ করেছে পুলিশ। রবিবার (১৬ মে) বিষয়টি নিশ্চিত করে মোগলাবাজার থানা পুলিশ।
গ্রেফতারকৃতরা হচ্ছে, দক্ষিণ সুরমা থানার জৈনপুর গ্রামের ও বরইকান্দি ইউনিয়নের মেম্বার সানর মিয়ার পুত্র কামরুল ইসলাম লিমন (২৯), মোগলাবাজার থানার সিলাম ইউনিয়নের খালপাড় এলাকার আজিজুর রহমানের পুত্র মোবারক হোসেন তুহিন (৩৮) ও মোমিনখলা এলাকার আনছার আলীর পুত্র রুবেল আহমদ (২৭)।
পুলিশ জানায়, গত শুক্রবার ১৪ মে মোগলাবাজার থানার সিলাম খালপার এলাকায় গ্রেফতারকৃত মোবারক হোসেন তুহিনের বাড়ী সংলগ্ন পরিত্যক্ত ঘরে অপহৃত যুবক সুমন মিয়াকে হাত পা বেঁধে আটকে রাখা হয়। এ সময় গ্রেফতারকৃতরা সুমন মিয়ার কাছে একটি ব্যাগে রিভলবার ও ইয়াবা রেখে পুলিশকে খবর দেয়। পুলিশ ঘটনাস্থলে গেলে বিষয়টি সন্দেহ হয়। এসময় পুলিশ অপহৃত ভিকটিম সুমনসহ গ্রেফতারকৃতদের থানায় নিয়ে যায়।
থানায় নিয়ে জিজ্ঞাসাবাদের একপর্যায়ে গ্রেফতারকৃত মোবারক হোসেন তুহিন জানায়, সুমন মিয়ার সাথে কামরুল ইসলাম লিমন এবং তার মাদকের (ইয়াবা) কেনা বেচার টাকা নিয়ে লেনদেন রয়েছে। কামরুল ইসলাম লিমন গত শুক্রবার ১৪ মে দুপুরে দক্ষিন সুরমা থানার শিববাড়ীর সিলভার ভিলেজ এলাকা থেকে সুমন মিয়াকে আটক করে। লিমন তাদের প্রাইভেটকারের ভিতরে হাত-পা বাঁধা অবস্থায় থাকা সুমন মিয়াকে ফাঁসানোর জন্য আনা অস্ত্র ও ইয়াবা বাজারের কাপড়ের ব্যাগের ভেতর ঢুকিয়ে মোবারক হোসেন তুহিনকে দেয়। পরে মোবারক হোসেন তুহিন পুলিশকে সংবাদ দেয় এবং পুলিশ সেখানে গেলে কামরুল ইসলাম লিমনের দেওয়া বর্ণিত ব্যাগে ভর্তি গুলিসহ রিভলবার ও ইয়াবা ট্যাবলেট পুলিশের নিকট উপস্থাপন করে।
স্থানীয় সূত্রে জানা গেছে, কামরুল ইসলাম লিমন অনলাইন পত্রিকার ভূয়া কার্ড নিয়ে এলাকায় দীর্ঘদিন ধরে মাদক ব্যবসাসহ বিভিন্ন অপকর্ম করে আসছিল। লিমন এর আগে একাধিকবার আইন শৃংঙ্খলাবাহিনীর হাতেও গ্রেফতার হয়ে জামিনে জেল থেকে বেরিয়ে এসে আবার অপরাধের সাথে জড়িয়ে পড়ে।
বিষয়টি নিশ্চিত করেন মোগলাবাজার থানার ওসি শামসুদ্দোহা। তিনি বলেন, সুমন মিয়া নামের এক যুবককে অপহরণ করে তাকে অস্ত্র ও ইয়াবা দিয়ে ফাঁসাতে চেয়েছিলো গ্রেফতারকৃতরা। পরে পুলিশ বিষয়টি বুঝতে পেরে গ্রেফতারকৃতদেরকে ব্যাপক জিজ্ঞাসাবাদ করলে তারা পুলিশকেন জানায় ইয়াবা বিক্রির টাকা পাওনা থাকায় তারা সুমন মিয়াকে ইয়াবা ও অস্ত্র দিয়ে ফাঁসানোর জন্য পুলিশকে খবর দেয়। এ ঘটনায় থানায় পৃথক দুটি মামলা হয়েছে।