কমলগঞ্জে চা শ্রমিককে কুপিয়ে হত্যার দায়ে আটক ৪

9

কমলগঞ্জ থেকে সংবাদদাতা :
মৌলভীবাজারের কমলগঞ্জ উপজেলার সীমান্তবর্তী ইসলামপুর ইউনিয়নের এক চা শ্রমিককে কুপিয়ে হত্যা করা হয়েছে।
মঙ্গলবার সন্ধ্যা ৬টায় চাম্পারায় চা বাগানে ২৫ নম্বর সেকশনে এ ঘটনা ঘটে। এ ঘটনায় ৪ জনকে আটক করছে পুলিশ।
স্থানীয় ও পুলিশ সূত্রে জানা যায়, চাম্পারায় চা বাগানের সুমন গোয়ালার সাথে তার চাচা মনোহর গোয়ালা ও তার ছেলেদের মাঝে আম পাড়া নিয়ে কথাকাটাকাটি হয়। এ ঘটনায় সুমন গোয়ালা চা বাগান অফিসে বিচারপ্রার্থী হয়।
এতে ক্ষিপ্ত হয়ে মনোহর গোয়ালা ও তার দুই ছেলে দা ও কুড়াল দিয়ে উপর্যুপরি কুপিয়ে সুমন গোয়ালা (৩২) কে আঘাত করে। পরে ঘটনাস্থলেই তার মৃত্যু হয়।
খবর পেয়ে কমলগঞ্জ থানার পুলিশের একটি দল ঘটনাস্থলে গিয়ে লাশের সুরতহাল রিপোর্ট তৈরি করেন।
নিহত সুমন গোয়ালা চাম্পারায় চা বাগানের বড় লাইনের চা শ্রমিক সাধু গোয়ালার ছেলে।
এ ঘটনায় রাতে নিহত ভাই সঞ্জু গোয়ালা বাদী হয়ে তিনজনের নামে উল্লেখসহ অজ্ঞাতনামা আরো ২/৩জনকে আসামী করে থানায় একটি হত্যা মামলা দায়ের করেন।
মামলা দায়ের এর পর থানার ওসি (তদন্ত) সোহেল রানার নেতৃত্বে এসআই মাহমুদুল হাসান, এএসআই আনিছুর রহমান, আফসার হামিদসহ একদল পুলিশ গতকাল বুধবার ভোরে গোপন সংবাদের ভিত্তিতে হবিগঞ্জ জেলার মাধবপুর উপজেলার নোয়াপড়া চা বাগান এলাকায় অভিযান চালিয়ে ভগ্নিপতি দিপক গোয়ালার বাড়ি থেকে দুই সহোদর বিশ্বজিৎ গোয়ালা (২৫), সঞ্চিত গোয়ালা (৩২) ও বিশাল গোয়ালা (২২) ও সুজন অলমিক (৩২) কে কুরমা চা বাগান থেকে গ্রেফতার করা হয়েছে।
ইসলামপুর ইউপি চেয়ারম্যান আব্দুল হান্নান ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, পূর্ব বিরোধের জের ধরে পরিকল্পিতভাবে এ হত্যাকান্ড সংঘটিত হয়েছে। দীর্ঘদিন ধরে বিভিন্ন বিষয় নিয়ে তাদের পারিবারীক বিরোধ ছিল।
কমলগঞ্জ থানার ওসি ইয়ারদৌস হাসান বলেন, এ ঘটনায় একটি হত্যা মামলা দায়ের হয়েছে। পুলিশ নিহতের লাশ উদ্ধার করে ময়না তদন্তের জন্য মৌলভীবাজার সদর হাসপাতাল মর্গে প্রেরণ করেছে। এ ঘটনায় ৪ জনকে আটক করা হয়েছে। আটকদের মৌলভীবাজার আদালতের মাধ্যমে জেল হাজতে প্রেরণ করা হয়েছে।