পর্যটক শূন্য জাফলং

8

কে.এম লিমন গোয়াইনঘাট থেকে :
পর্যটনের এমন ভরা মৌসুমেও করোনার প্রভাবে পর্যটক শূন্য হয়ে গেছে সিলেটের অন্যতম পর্যটন কেন্দ্র জাফলং। জেলা প্রশাসনের পক্ষ থেকে সকল পর্যটন ও বিনোদন কেন্দ্র ১৪ দিন পর্যন্ত সাময়িকভাবে বন্ধ এবং সোমবার থেকে লক ডাউনের ঘোষণার পরই প্রকৃতি কন্যা জাফলংয়ে পর্যটক আসা অনেকটা কমে যায়, শুক্রবার কিছু সংখক পর্যটক আসলেও গত দুদিন থেকে একেবারেই পর্যটক শূন্য জাফলং।
এ কারনে ব্যবসায়ী, হকার, নৌকা চালক, গাইড ও ফটোগ্রাফাররা বেকার সময় পার করছেন।
লক ডাউনের প্রথম দিন সোমবার পর্যটন কেন্দ্র জাফলংয়ের জিরো পয়েন্ট, বিজিবি ক্যাম্প, খাসিয়া পুঞ্জি, চা-বাগান, পান-সুপারির বাগান, মায়াবী ঝর্ণাসহ একাধিক স্পটে গিয়ে দেখা যায় স্পট গুলো একেবারেই পর্যটক শূন্য। লক ডাউনের কারনে বন্ধ রয়েছে দোকান পাট। স্পট গুলোর প্রবেশ পথে পযর্টক প্রবেশ নিষেধ করার জন্য ট্যুরিস্ট পুলিশের পক্ষ থেকে অস্থায়ী চেকপোস্ট স্থাপন করা হয়েছে।
করোনা মোকাবেলায় লক ডাউনের নির্দেশনার পর জাফলংয়ে পর্যটকদের আনা গোনাসহ পর্যটন সংশ্লিষ্ট ব্যবসা প্রতিষ্ঠানগুলো বন্ধ করে দেওয়া হয়েছে বলে জানিয়েছেন ট্যুরিস্ট পুলিশ জাফলং সাব জোনের ইনচার্জ মোঃ রতন শেখ।
তিনি বলেন, করোনা সংক্রমণ বৃদ্ধির ফলে সরকার কর্তৃক উচ্চ সংক্রমণের স্থানে জনসমাগম নিষিদ্ধ করেছে। এ ঊর্ধ্বগতি ঠেকাতে পর্যটনস্পট ও বিনোদন কেন্দ্রগুলো বন্ধের ঘোষণা কার্যকরে জাফলংয়ে পর্যটকদের প্রবেশরোধে কাজ করছে জাফলং ট্যুরিস্ট পুলিশ। পাশাপাশি পর্যটন কেন্দ্রগুলোতে নজরদারি করতে ট্যুরিস্ট পুলিশের টহলও জোরদার করা হয়েছে।
নির্দেশনা অমান্য করলে বিধি মোতাবেক ব্যবস্থা নেওয়া হবে বলেও জানান মোঃ রতন শেখ।