অবসরপ্রাপ্ত ৬৮৪ জন বেসরকারি শিক্ষক-কর্মচারীদের ২৭ কোটি টাকা ছাড়

14

কাজিরবাজার ডেস্ক :
অবসরপ্রাপ্ত ৬৮৪ জন শিক্ষক-কর্মচারীর কল্যাণ সুবিধা বাবদ ২৭ কোটি পাঁচ লাখ ৭২ হাজার ৮৬৪ টাকা ছাড় করেছে সরকার।
রবিবার (২৮ মার্চ) বেসরকারি শিক্ষাপ্রতিষ্ঠান শিক্ষক-কর্মচারী কল্যাণ ট্রাস্টে কল্যাণ সুবিধা বাবদ এ পরিমাণ অর্থ ছাড় করা হয়েছে।
কল্যাণ ট্রাস্টের বিজ্ঞপ্তিতে জানানো হয়, যাদের টাকা অনুমোদন করা হয়েছে বিএফটির মাধ্যমে স্বয়ংক্রিয়ভাবে সংশ্লিষ্ট ৬৮৪ জন শিক্ষক-কর্মচারীর ব্যাংক হিসাবে তাদের কল্যাণ সুবিধার টাকা জমা হয়ে যাবে। ২০১৯ সালের মে মাসে যাদের আবেদন জমা দেওয়া ছিল তারা এ সুবিধা পাবেন।
কল্যাণ ট্রাস্টের সচিব অধ্যক্ষ মো. শাহজাহান আলম সাজু করোনা ভাইরাসে আক্রান্ত অবস্থায় বাসা থেকে এ অর্থ ছাড়ের ফাইলে সই করেছেন।
কল্যাণ ট্রাস্টের উপ-পরিচালক মো. আবুল বাশার জানান, মুজিব জন্মশতবর্ষ উপলক্ষে কল্যাণ ট্রাস্ট কর্তৃপক্ষের আগামী ডিসেম্বরের মধ্যে আরও ১৫ হাজার আবেদন নিষ্পত্তি করার পদক্ষেপের অংশ হিসেবে ৬৮৪ জনের আবেদন নিষ্পত্তি করা হয়।
এ নিয়ে বিজ্ঞপ্তিতে বলা হয়, কল্যাণ ট্রাস্টে শুধু আর্থিক, জনবল ও নিজস্ব অফিসেরও সংকট রয়েছে। বৈশ্বিক মহামারি করোনা ভাইরাসের শুরু থেকেই মুজিব জন্মশতবর্ষ ও স্বাধীনতার সুবর্ণজয়ন্তীর কথা বিবেচনা করে অবসরপ্রাপ্ত শিক্ষক-কর্মচারীদের পাওনা দ্রুত নিষ্পত্তির লক্ষ্যে ট্রাস্টের কর্মকর্তা ও কর্মচারীরা তাদের সব ছুটি ভোগ থেকে বিরত রয়েছেন। ফলে করোনা মহামারির মধ্যেও গত এক বছরে কল্যাণ সুবিধার রেকর্ড সংখ্যক আবেদন নিষ্পত্তি করা হয়েছে।