যুক্তরাজ্য প্রবাসী গীতিকার রহিম উদ্দিন রচিত গান অন্যের নামে প্রচারের নিন্দা ও প্রতিবাদ

50

যুক্তরাজ্য প্রবাসী গীতিকার মোঃ রহিম উদ্দিন রচিত গান একটি সংঘবদ্ধ চক্র কর্তৃক নিজেদের নামে প্রচারের তীব্র প্রতিবাদ জানিয়েছে গীতিকবি রহিম উদ্দিন সংসদ। সংসদের সভাপতি হাবিবুর রহমান অপূর্ব এবং সাধারণ সম্পাদক জাহার উদ্দিন গতকাল (৮ নভেম্বর) বুধবার এক যুক্ত বিবৃতিতে এ প্রতিক্রিয়া ব্যক্ত করেন।
বিবৃতিতে এ রকমের ন্যাক্কারজনক ঘটনার তীব্র নিন্দা জানিয়ে তারা বলেন, ও প্রাণও বন্ধুরে তোর মনে কি দয়া-মায়া নাই রে শিরোনামের গানটি গীতিকবি রহিম উদ্দিন বেশ কয়েক বছর পূর্বে রচনা করেন, যা তাঁর পুরোনো পান্ডুলিপিতে সংরক্ষিত রয়েছে। এ গানের সুরারোপ করেছেন বাউল শফিক উদ্দিন। ইতোমধ্যেই ওই গানটি সিলেট অঞ্চলের প্রখ্যাত বাউল শিল্পী রানু সরকার, বাউল শফিক উদ্দিন, বাউল ঝুমা আক্তার, বাউল শান্তা আক্তার, ঢাকা অঞ্চলের বাউল বিজয় দেওয়ান, বাউল সোহেল দেওয়ান, বাউল সোহাগী সরকারসহ অনেক কণ্ঠশিল্পী মোঃ রহিম উদ্দিনের নামে বিভিন্ন অনুষ্ঠানে পরিবেশন করেছেন। প্রমাণ হিসেবে এসব অনুষ্ঠানের রেকর্ড ইউটিউব ও ফেসবুকে বিদ্যমান রয়েছে। যা নিয়মিত প্রচুর দর্শক-শ্রোতা উপভোগ করে লাইক ও শেয়ার প্রদান অব্যাহত রেখেছেন।
তারা বলেন, একটি সংঘবদ্ধ চক্র নিজেদের স্বার্থ হাসিলের অসৎ উদ্দেশ্যে ষড়যন্ত্রমূলকভাবে মোঃ রহিম উদ্দিন রচিত উপরোক্ত শিরোনামের গানটি নিজেদের নামে প্রচারের অপচেষ্টা চালিয়ে যাচ্ছে, যা গর্হিত অপরাধ। তারা এই দুষ্টচক্রকে এরকম অপকর্ম থেকে বিরত থাকার আহবান জানিয়ে বলেন, এই জঘন্য অপচেষ্টা বন্ধ না করলে সংশ্লিষ্টদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেয়া হবে। বিজ্ঞপ্তি