স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উপলক্ষে ক্রিসেন্ট ব্লাড ব্যাংকের মাসব্যাপী সেবামূলক ফ্রি কর্মসূচির উদ্বোধন

7
স্বাধীনতার সুবর্ণজয়ন্তী ও ক্রিসেন্ট ব্লাড ব্যাংকের দুই যুগ পূর্তি উপলক্ষে মাসব্যাপী সেবামূলক ফ্রি কর্মসূচির কেক কেটে উদ্বোধন করছেন বাংলাদেশ আওয়ামী লীগের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক শফিউল আলম চৌধুরী নাদেল।

স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী ও ক্রিসেন্ট ব্লাড ব্যাংকের দুইযুগ পূর্তি এবং বীর শহীদদের আত্মার শান্তি কামনায় দোয়া ও মাসব্যাপী সেবামূলক ফ্রি কর্মসূচির উদ্বোধন করা হয়েছে। শনিবার (২৭ মার্চ) দুপুরে দরগাহ গেইটস্থ ক্রিসেন্ট ব্লাড ব্যাংক কার্যালয়ে এ কর্মসূচির উদ্বোধন করা হয়।
উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, বাংলাদেশ আওয়ামী লীগের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক শফিউল আলম চৌধুরী নাদেল। প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন, মানব জীবনে রক্তের গুরুত্ব অপরিসীম। এক ব্যাগ রক্তের কারণে বেঁচে যায় একটি মানুষের জীবন। সিলেটের বিভিন্ন শ্রেণী পেশার মানুষের কাছে সবসময়ই একটি গুরুত্বপূর্ণ ভূমিকা রেখে আসছে ক্রিসেন্ট ব্লাড ব্যাংক। করোনাকালীন সময়ে ক্রিসেন্ট ব্লাড ব্যাংকের স্বল্প খরচে প্লাজমা দিয়ে জনসাধারণকে যে সহযোগিতা করে যাচ্ছে তা প্রশংসার যোগ্য। তাই অতিতের মতো ভবিষ্যতেও জনগণের পাশে থেকে রক্ত সংক্রান্ত যে কোন ধরণের সহযোগিতা অব্যাহত রাখবে ক্রিসেন্ট ব্লাড ব্যাংক। তিনি ক্রিসেন্ট ব্লাড ব্যাংকের মাসব্যাপী ব্যাপি ফ্রি প্লাজমা, প্লাটিলেট, রেডসেলসহ রক্তের বিভিন্ন উপাদান পৃথিকরণ। কিডনী, ক্যান্সার, থ্যালাসেমিয়া, রক্ত স্বল্পতাসহ সকল রোগীদের ব্লাড ট্রান্সফিউশন এবং সিলেট মহানগরীর ২৭ টি ওয়ার্ডে ফ্রি ব্লাড গ্রুপিং ও রক্তদানে উৎসাহিত করার উদ্যোগকে স্বাগত জানান। আর এ ধরণের সেবামূলক কাজে সহযোগিতা এবং সবাইকে এগিয়ে আসার আহবান জানান।
অনুষ্ঠানে ক্রিসেন্ট ব্লাড ব্যাংকের স্বত্ত্বাধিকারী ও পরিচালক জাকির আহমদ চৌধুরীর সভাপতিত্বে এবং সিলেট জেলা প্রেসক্লাবের তথ্য ও প্রযুক্তি সম্পাদক সুলতান সুমনের সঞ্চালনায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, সিলেট চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রির সভাপতি এটিএম শুয়েব আহমদ, রোটারী ডিস্ট্রিক্ট পাস্ট গভর্নর ইঞ্জিনিয়ার এমএ লতিফ, সিলেট মহানগর আওয়ামী লীগের সদস্য রাহাত তরফদার, সাবেক কাউন্সিলর আব্দুস সামাদ নজরুল, দৈনিক উত্তর পূর্বের বার্তা সম্পাদক ফখরুল ইসলাম, ব্যবসায়ি ইশফাক আহমদ চৌধুরী, সাবেক সামরিক সদস্য ও ক্রিসেন্ট ব্লাড ব্যাংকের টেকনিক্যাল সুপার ভাইজার আব্দুর রশীদ তালুকদার, ডাচ বাংলা ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক গোলাম আজাদ, সিসিক ১ নং ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি এবং দরগা বাজার সমিতির সভাপতি জুনায়েদ আহমদ, ওবায়েদ আহমদ চৌধুরী দিপু সহ প্রমুখ। বিজ্ঞপ্তি