গোয়াইনঘাটে নানা কর্মসূচির মধ্যদিয়ে ঐতিহাসিক ৭ মার্চ উদযাপন

6

কে.এম লিমন গোয়াইনঘাট থেকে :
গোয়াইনঘাটে ঐতিহাসিক ৭ মার্চ উদযাপন উপলক্ষে উপজেলা প্রশাসনের আয়োজনে নানা কর্মসূচি পালন করা হয়েছে।
রবিবার (৭ মার্চ) সকাল থেকে এই কর্মসূচি পালন করা হয়। সকাল ১০টায় বঙ্গবন্ধু ঢাকা ম্যারাথন ২০২১-এ গোয়াইনঘাট সরকারি কলেজ থেকে নন্দীরগাঁও, তোয়াকুল, রুস্তুমপুর, পশ্চিম জাফলং ও লেংগুড়া ইউনিয়ন এবং ফতেহপুর, ডৌবাড়ী,পূর্ব আলীরগাঁও, পশ্চিম আলীরগাঁও এবং পূর্ব জাফলং ইউনিয়নের অংশগ্রহণকারীরা পুকাশ স্কুল এন্ড কলেজ থেকে অংশগ্রহণ করেন।
পৃথক দুটি দলের ম্যারাথন গোয়াইনঘাট সরকারি কলেজ ও পুকাশ স্কুল এন্ড কলেজ থেকে শুরু হয়ে উপজেলা কেন্দ্রীয় শহীদ মিনারে গিয়ে শেষ হয়।
এতে জনপ্রতিনিধি, উপজেলা প্রশাসনের কর্মকর্তা, রাজনৈতিক নেতৃবৃন্দ ও আইনশৃঙ্খলা বাহিনীর কর্মকর্তারা অংশ নেয়।
ম্যারথন শেষে বেলা ১১টায় জাতির পিতা বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তক অর্পণ এবং দুপরে উপজেলা কেন্দ্রীয় শহিদ মিনারে বীর মুক্তিযোদ্ধা সমাবেশ ও আলোচনা সভা এবং বিজয়ীদের মধ্যে পুরস্কার বিতরণ করা হয়।
এসব অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, গোয়াইনঘাট উপজেলা পরিষদের চেয়ারম্যান ফারুক আহমদ, গোয়াইনঘাট উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. তাহমিলুর রহমান, উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান আফিয়া বেগম, ভাইস চেয়ারম্যান মাওলানা গোলাম আম্বিয়া কয়েছ, সহকারি কমিশনার (ভূঁমি) এ. কে. এম. নূর হোসেন নির্ঝর, গোয়াইনঘাট সার্কেলের সিনিয়র সহকারি পুলিশ সুপার প্রবাস কুমার সিংহ, উপজেলা কৃষি অফিসার সুলতান আলী, গোয়াইনঘাট থানার ওসি (তদন্ত) দিলীপ কান্ত নাথ, গোয়াইনঘাট উপজেলা আওয়ামী লীগের সভাপতি মোহাম্মদ ইব্রাহিম, জেলা আওয়ামী লীগের সদস্য ও পূর্ব জাফলং ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান লুৎফর রহমান লেবু, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক গোলাম কিবরিয়া হেলাল, গোয়াইনঘাট সরকারি কলেজের অধ্যক্ষ মো. ফজলুল হক, গোয়াইনঘাট উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক ইসমাইল আলী মাস্টার, সুভাস চন্দ্র পাল ছানা, গোয়াইনঘাট উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ও নন্দীরগাঁও ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান এস কামরুল হাসান আমিরুল, উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার আব্দুল হক, উপজেলা সমাজ সেবা অফিসার আবু কাওসার, গোয়াইনঘাট প্রেসক্লাবের সভাপতি এম. মতিন, সাধারণ সম্পাদক জাকির হোসেন, উপজেলা আওয়ামী লীগের যুব ও ক্রীড়া বিষয়ক সম্পাদক কামরুল হাসান, উপজেলা যুবলীগের আহ্বায়ক ফারুক আহমদ, ইউপি চেয়ারম্যান আব্দুস সালাম, আমিনুর রহমান চৌধুরী, উপজেলা আওয়ামী লীগের দপ্তর সম্পাদক মো. মুজিবুর রহমান, যুবলীগের যুগ্ম আহ্বায়ক আহমেদ মোস্তাকিন, আহ্বায়ক কমিটির সদস্য সাংবাদিক সুবাস দাস, গোলাম কিবরিয়া রাসেল, নজরুল ইসলাম, আফাজ উদ্দিন, উপজেলা মুক্তিযোদ্ধা সংসদ সন্তান কমান্ডের সাধারণ সম্পাদক গোলাম সরোয়ার, উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি নজরুল ইসলাম, সাধারণ সম্পাদক ছয়ফুল আলম আবুল, উপজেলা ছাত্রলীগের সিনিয়র সহ-সভাপতি গোলাম রব্বানী সুমন প্রমুখ।