কলম্বিয়ার কাছে হেরে কোপা শুরু মেসিদের

12

স্পোর্টস ডেস্ক :
আবারও বৈশ্বিক প্রতিযোগিতায় মাথা নিচু করে মাঠ ছাড়লেন আর্জেন্টিনার লিওনেল মেসি। কোপা আমেরিকায় নিজেদের প্রথম ম্যাচে কলম্বিয়ার বিপক্ষে ২-০ গোলে হার দিয়ে শুরু করলো তারা।
রবিবার ভোরে অ্যারিনা ফন্তে নোভা স্টোডিয়ামে গোছানো ফুটবল খেলতে ব্যর্থ হয় মেসির আর্জেন্টিনা। মেসি ছাড়া পুরো ম্যাচজুড়েই অ্যাগুয়েরো ও ডি মারিয়া ছিলেন নিজেদের ছায়া হয়ে।
ম্যাচের ১৬তম মিনিটে প্রথম ভালো সুযোগটি পেয়েছিল কলম্বিয়া। ডি-বক্স থেকে রজের মাটিনেসের শট এক ডিফেন্ডারের পায়ে লেগে বাইরে চলে গেলে বেঁচে যায় আর্জেন্টিনা। ম্যাচের ২৭তম মিনিটে আরেকটি সুযোগ পায় কলম্বিয়া। গোলরক্ষক ফ্রাঙ্কো আরমানি বল ক্লিয়ার না করে ওটামেন্ডির কাছে পাস দেন। তিনি তালগোল পাকিয়ে ফেললে কর্নারের বিনিময়ে বিপদমুক্ত করেন গিদো রদ্রিগেস। প্রথমার্ধে বলার মতো কোনো আত্রমণ করতে পারেনি আর্জেন্টিনা। ফলে গোলশূন্যভাবে প্রথমার্ধ শেষ হয়।
দ্বিতীয়ার্ধের শুরুতেই গোলের সুযোগ পায় আর্জেন্টিনা। মিডফিল্ডার লেয়ান্দ্রো পারেদেসের শট অল্পের জন্য লক্ষ্যভ্রষ্ট হয়। ৬৬তম মিনিটে ম্যাচের সেরা সুযোগ হারায় আর্জেন্টিনা। ওটামেন্ডির হেড গোলরক্ষক ঠিকমত ঠেকাতে না পারলে বল পান মেসি। কিন্তু লক্ষ্যভ্রষ্ট হেড করেন। আর্জেন্টিনার রক্ষণের দুর্বলতার সুযোগ নিয়ে পাল্টা আক্রমণে গোল করেন কলম্বিয়ার ফরোয়ার্ড মার্টিনেস। ৮৬তম মিনিটে ব্যবধান দ্বিগুণ করে সাপাতা। বাকি সময় রক্ষণাত্মক খেলে ২-০ গোলে জয় নিয়ে মাঠ ছাড়ে কলম্বিয়া।