সাংবাদিকরাও এখন উন্নয়নকর্মী – ড. আহমদ আল কবির

13

দেশের উন্নয়ন ধারায় সাংবাদিকরাও এখন উন্নয়নকর্মী। এনজিও সংস্থা সীমান্তিকের সহযোগিতায় এবং ইলেকট্রনিক মিডিয়া জার্নালিস্ট এসোসিয়েশন (ইমজা) সিলেটের আয়োজিত অভ্যন্তরীণ ক্রীড়া প্রতিযোগিতার পুরস্কার বিতরণ অনুষ্ঠানে এ কথা বলেন সীমান্তিকের চীফ পেট্রোন এবং জেলা আওয়ামী লীগের সহসভাপতি ড. আহমদ আল কবির। এবারের অভ্যন্তরীণ প্রতিযোগিতাটি বিটিভির সাবেক সিলেট প্রতিনিধি ও ইমজার জীবন সদস্য প্রয়াত আজিজ আহমদ সেলিমের নামে নাম উৎসর্গ করা হয়।
মঙ্গলবার বিকেলে ইমজা কার্যালয়ে আয়োজিত পুরস্কার বিতরণ অনুষ্ঠানে যুবলীগের সাবেক প্রেসিডিয়াম সদস্য, শিক্ষাবিদ ড. আহমদ কবির বলেন, যারা রাজনীতি করেন তারা মানুষের জন্য কাজ করার প্রতিশ্রুতিবদ্ধ। তাদের ভুলত্রুটি ধরিয়ে দেওয়ার কাজ করেন সাংবাদিকরা। কিন্তু এই সময়ে এসে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকার যেভাবে দেশকে এগিয়ে নিচ্ছেন সেই ধারাবাহিকতায় সাংবাদিকরাও উন্নয়নকর্মী হিসেবে দেশের জন্য কাজ করছেন।
পুরস্কার প্রদান অনুষ্ঠানে ভার্চুয়ালি নিজের বক্তব্য তুলে ধরেন ড. আহমদ আল কবির। তার পক্ষে ইমজার শুভেচ্ছা স্মারক গ্রহণ করেন জেলা যুবলীগের সাধারণ সম্পাদক, সীমান্তিকের জেনারেল সেক্রেটারি শামীম আহমদ।
ইমজা সভাপতি মাহবুবুর রহমান রিপনের সভপতিত্বে এবং সাধারণ সম্পাদক সজল ছত্রীর সঞ্চালনায় অনুষ্ঠানে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা প্রেসক্লাবের সভাপতি আল আজাদ এবং সিলেট প্রেসক্লাবের সাধারণ সম্পাদক আব্দুর রশীদ রেনু।
সংক্ষিপ্ত সভা শেষে ক্রীড়া প্রতিযোগিতার ৯ টি ইভেন্টের চ্যাম্পিয়ন ও রানারআপদের হাতে প্রাইজমানি ও ক্রেস্ট তুলে দেন অতিথি ও ইমজার সিনিয়র নেতৃবৃন্দ। এছাড়া আজিজ আহমদ সেলিম অভ্যন্তরীণ ক্রীড়া প্রতিযোগিতার স্মারক ইমজার সকল সদস্যের হাতে তুলে দেওয়া হয়।
এ সময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন সিলেট প্রেসক্লাবের সাবেক সভাপতি ইকরামুল কবির, ইমজার সাবেক সভাপতি কামকামুর রাজ্জাক রুনু, মঈনুল হক বুলবুল, বাপ্পা ঘোষ চৌধুরী, আশরাফুল কবির, সহ সভাপতি আনিস রহমান, জেলা প্রেসক্লাবের সহ সভাপতি এস সুটন সিংহ, ফটোজার্নালিস্ট এসোসিয়েশনের সাবেক সভাপতি শেখ আশরাফুল আলম নাসির, ইমজার নির্বাহী সদস্য এস আলম আলমগীর, সিলেট বেতার কেন্দ্রের শফিকুর রহমান চৌধুরী, ইমজার সদস্য গোলজার আহমদ, মারুফ আহমদ, হোসাইন আহমদ সুজাত, মাঈদুল রাসেল, কাইয়ুম উল্লাস, মাধব কর্মকার, গোপাল বর্ধন, শামীম হোসাইন সামি, সুবর্ণা হামিদ, অনিল পাল, নৌসাদ আহমেদ, মাহমুদুর রহমান মিলন প্রমুখ। বিজ্ঞপ্তি