সুনামগঞ্জে চার মামলার পৃৃথক রায় ॥ চার জনের ১৪ বছরের কারাদন্ড, ৩ জনের যাবজ্জীবন

14

সুনামগঞ্জ থেকে সংবাদদাতা :
সুনামগঞ্জে ধর্ষণ ও অপহরণের পৃথক ৪ মামলার রায় দিয়েছেন আদালত। সোমবার (৪ জানুয়ারি) বিকেলে নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক মো. জাকির হোসেন এ রায় দেন।
এ সময় অপহরণ মামলায় ৪ জনের ১৪ বছরের সশ্রম কারাদন্ড ও ৫০ হাজার টাকা জরিমানা এবং তিনটি ধর্ষণ মামলায় ৩ জনকে যাবজ্জীবন কারাদন্ড ও ১ লাখ টাকা জরিমানা করেছেন আদালত।
ধর্ষণ মামলায় যাবজ্জীবনপ্রাপ্তরা হলেন-সুনামগঞ্জের দিরাই উপজেলায় জগদল গ্রামের আব্দুল খালেকের ছেলে আব্দুল বাতির (২৮), ছাতক পৌরসভার গনক্ষাই গ্রামের মৃত কানু বিশ্বাসের ছেলে কাঞ্চন বিশ্বাস (৩৫) ও জগন্নাথপুর উপজেলায় শ্রীধরপাশা গ্রামের মৃত মোক্তার আলীর ছেলে সুমন মিয়া (২২)।
এদিকে অপহরণ মামলায় সাজাপ্রাপ্তরা হলেন-সুনামগঞ্জের ছাতক উপজেলার আন্দাইরগাঁও গ্রামের মৃত সুন্দর আলীর ছেলে জালাল উদ্দিন (২২) (পলাতক), হেলাল উদ্দিন (২০), আবু রায়হানের ছেলে সাজল মিয়া (২৪) ও সইফুর রহমানের ছেলে অজুদ মিয়াকে ১৪ বছর করে সশ্রম কারাদন্ড দেন আদালত। জরিমানার টাকাগুলো ভিকটিমকে ক্ষতিপূরণ হিসেবে দেওয়ার নির্দেশনা দেন আদালত।
রাষ্ট্রপক্ষের আইনজীবী নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের পিপি নান্টু রায় জানান, একটি অপহরণ মামলাসহ ৩টি ধর্ষণ মামলার রায় দিয়েছেন আদালত। রায়ের মাধ্যমে ৩টি ধর্ষণ মামলায় ৩ জনের যাবজ্জীবন এবং ১ লাখ টাকা জরিমানা এবং ১টি অপহরণ মামলায় ৪ জনকে ১৪ বছরের সশ্রম কারাদন্ড ও ৫০ হাজার টাকা জরিমানা করা হয়।