সিলেট-তামাবিল সড়কে ট্রাক-মাইক্রোবাসের মুখোমুখি সংঘর্ষে পর্যটক নিহত, আহত ৯

16

স্টাফ রিপোর্টার :
শহরতলীর পরগণাবাজার এলাকায় সিলেটগামী ট্রাক মাইক্রোবাসের মুখোমুখি সংঘর্ষে গোলাম মোস্তফা (৩৮) নামে এক পর্যটক নিহত ও অনন্ত: ৯ জন গুরুতর আহত হয়েছেন। গতকাল শুক্রবার সকাল সাড়ে ৮টার দিকে সিলেট-তামাবিল সড়কে শাহপরান থানায় এলাকায় এ দুর্ঘটনাটি ঘটে। নিহত গোলাম মোস্তফা ঢাকার চাঙ্গারপুল এলাকার মৃত আজিজ বেপারীর পুত্র। মাইক্রোবাসের চালকসহ আহতদের তাৎক্ষণিক নাম পরিচয় জানা যায়নি। তাদেরকে সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।
পুলিশ জানায়, জাফলংয়ে ঘুরার জন্য ঢাকা থেকে মোস্তফাসহ সহপাঠীরা বৃহস্পতিবার রাতে রওয়ানা হন। তাদের ব্যবহৃত মাইক্রোবাসটি শাহপরাণ থানা এলাকার দরবস্থ বাজারে আসা মাত্রই সিলেট গামী বালুভর্তি ডাম্প ট্রাক (ঢাকা মেট্রো ড- ১৪-৬৬৫১) চলন্ত অবস্থায় বিপরীত দিকে চলে যাওয়ায় মাইক্রোবাস ( ঢাকা মেট্রো চ-১৫- ৫৪১৫) মুখোমুখি সংঘর্ষ হয়। এসময় গুরুতর আহত হন মাইক্রোবাস যাত্রী গোলাম মোস্তফা। তাকে গুরুতর আহতবস্থায় সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে চিকিৎসকরা তাকে মৃত ঘোষণা করেন।
বিষয়টি নিশ্চিত করেন মহানগর পুলিশের এএসআই আব্দুল মালেক বলেন, ঘটনাস্থল থেকে পুলিশ ট্রাক ও হাইয়েসকে জব্দ করে থানায় নিয়ে আসা হয়। এসময় পুলিশ ঘাতক ট্রাক কাউকে আটক করতে পারেনি। তারা ঘটনার পর পরই পালিয়ে যায়। দুর্ঘটনায় মাইক্রোবাসের আরও ৯ জন যাত্রী আহত হন। জাফলংয়ে বেড়ানোর জন্য সিলেটে তারা ১০জন আসেন।
শাহপরান থানার ভারপ্রাপ্ত কর্মকতা (ওসি) আব্দুল কাইয়ুম চৌধুরী জানান, ঢাকা থেকে মোস্তফাসহ ১০জন বৃহস্পতিবার রাতে একটি মাইক্রোবাসযোগে সিলেটের উদ্দেশ্যে রওয়ানা হন। তারা ছুটির দিনে জাফলংসহ বিভিন্ন স্থানে বেড়ানোর জন্য এসেছিলেন। সকালে তাদের মাইক্রোবাসটি পরগনাবাজারে এলে বিপরীত দিক থেকে আসা বালুভর্তি ডাম্প ট্রাকের মুখোমুখি সংঘর্ষ হয়। এসময় গুরুতর আহত হন মাইক্রোবাস যাত্রী গোলাম মোস্তফা। তাকে সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসকরা মৃত ঘোষণা করেন। তার সাথের বাকি ৯ জনই কমবেশি আহত হয়েছেন। তাদের সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।