শহরতলীর বড়গুল থেকে চোরাই মোটর সাইকেল উদ্ধার, ধৃত চোর কারাগারে

8

স্টাফ রিপোর্টার :
সিলেট জেলা প্রশাসকের কার্যালয়ের ভবনের নীচ থেকে চুরি হওয়া মোটরসাইকেলটি শহরতলী বড়গুল এলাকা থেকে উদ্ধার করেছে পুলিশ। এসময় মোটরসাইকেল চোর চক্রের সদস্য মো: সুজন মিয়াকে (৪০) গ্রেফতার করা হয়। গ্রেফতারকৃত সুজন মিয়া কোম্পানীগঞ্জ থানার কলাবাড়ি গ্রামের মৃত হাজী তোতা মিয়ার পুত্র। বর্তমানে সে জালালাবাদ থানার বড়গুল গ্রামের বাসিন্দা।
এর আগে বৃহস্পতিবার রাত সাড়ে ১১ টার দিকে জিন্দাবাজার এলাকা থেকে সুজন মিয়াকে গ্রেফতার করা হয়। পরে তার দেখানো মতে পুলিশ শহরতলীর বড়গুল সুজন মিয়ার বর্তমান বাসার পিছন হতে চোরাইকৃত মোটরসাইকেলটি উদ্ধার করা হয় বলে পুলিশের পাঠানো প্রেসবিজ্ঞপ্তি থেকে জানা গেছে।
এদিকে গতকাল শুক্রবার দুপুরে মোটরসাইকেল চোর চক্রের সদস্য সুজন মিয়াকে আদালতের মাধ্যমে কারাগারে প্রেরণ করেছে পুলিশ।
পুলিশের প্রেসবিজ্ঞপ্তি থেকে জানা গেছে, গত ১ মার্চ বেলা ১১ টার দিকে জেলা প্রশাসকের কার্যালয়ের একটি ভবনের সিড়ির নীচে মোটরসাইকেল রেখে কাজে চলে যান সিলেট জজ কোর্টের কর্মরত বিল্পব তালুকদার। বিকেলে কর্মক্ষেত্র থেকে ফেরার পথে দেখেন যথাস্থানে তার মোটরসাইকেলটি ইয়ামা এফ জেড ভার্সন-৩ মোটরসাইকেল যাহার চ্যাসিস নং- জএ৬৪২০০১১১৬, ইঞ্জিন নং- এ৩খ৫ঊ০১৫১৩০৬ নেই। এ মোটরসাইকেল চুরির ঘটনায় বিপ্লব তাকুলদার বাদি হয়ে কেতোয়ালি থানায় গত ১ মার্চ মামলা নং-৮ দায়ের করেন। মোটরসাইকেল চুরির দৃশ্যটি সিসি ক্যামেরায় ধরা পড়ায় পুলিশ খুব সহজেই মোটরসাইকেল চোরকে শনাক্ত করতে সক্ষম হয়।
কোতোয়ালি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এসএম আবু ফরহাদ জানান, পুলিশ গোপন তথ্যের ভিত্তিতে চোরাই মোটরসাইকেলসহ সুজন মিয়াকে গ্রেফতার করেছে। তাকে ওই মামলায় গ্রেফতার দেখিয়ে আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে।