পাকিস্তানের বিপক্ষে জয়ের গন্ধ পাচ্ছে নিউজিল্যান্ড

11
TAURANGA, NEW ZEALAND - DECEMBER 29: Tim Southee of New Zealand leaves the field at the end of the day after earlier taking his 300th test wicket, dismissing Haris Sohail of Pakistan during day four of the First Test match in the series between New Zealand and Pakistan at Bay Oval on December 29, 2020 in Tauranga, New Zealand. (Photo by Phil Walter/Getty Images)

স্পোর্টস ডেস্ক :
পাকিস্তানের বিপক্ষে দুই ম্যাচের টেস্ট সিরিজের প্রথম ম্যাচে জয়ের গন্ধ পাচ্ছে স্বাগতিক নিউজিল্যান্ড। মঙ্গলবার ম্যাচের চতুর্থ দিন নিউজিল্যান্ডের দেয়া ৩৭৩ রানের টার্গেটে ব্যাট করতে নেমে ৩ উইকেটে ৭১ রান সংগ্রহ করে দিনের খেলা শেষ করেছে পাকিস্তান। অর্থাৎ, শেষ দিন জিততে হলে পাকিস্তানকে করতে হবে আরো ৩০২ রান। আর জিততে নিউজিল্যান্ডের প্রয়োজন ৭ উইকেট।
ম্যাচের প্রথম দিন টস হেরে ব্যাট করতে নামে কিউইরা। প্রথম ইনিংসে অধিনায়ক কেন উইলিয়ামসনের সেঞ্চুরির উপর ভর করে ৪৩১ রান করে অলআউট হয় তারা। পরে পাকিস্তান তাদের প্রথম ইনিংসের ব্যাট করতে নেমে ২৩৯ রান করে আউট হয়। প্রথম ইনিংস শেষে ১৯২ রানের লিডে থাকে নিউজিল্যান্ড।
মঙ্গলবার নিউজিল্যান্ড তাদের দ্বিতীয় ইনিংসের ব্যাট করতে নেমে ৫ উইকেটে ১৮০ রান করে ইনিংস ডিক্লেয়ার করে। তাদের পাকিস্তানের সামনে জয়ের জন্য টার্গেট দাঁড়ায় ৩৭৩ রান।
পাকিস্তান তাদের দ্বিতীয় ইনিংসের ব্যাটিংয়ে নেমে দলীয় শূন্য রানেই দুই ওপেনারকে হারায়। চার নম্বরে নামা হারিস সোহেল ৪৬ বলে ৯ রান করে আউট হন। দিন শেষে আজহার আলী ৩৪ রান করে ও ফাওয়াদ আলম ২১ রান করে অপরাজিত থাকেন।
এদিন দারুণ এক মাইলফলক স্পর্শ করেছেন নিউজিল্যান্ডের পেসার টিম সাউদি। টেস্টে ৩০০ উইকেট শিকারের কৃতিত্ব গড়েছেন তিনি। এই ম্যাচে নামার আগে টেস্টে তার উইকেট সংখ্যা ছিল ২৯৬টি। ম্যাচের প্রথম ইনিংসে তিনি নেন দুইটি উইকেট। মঙ্গলবার দ্বিতীয় ইনিংসে শিকার করেন দুই উইকেট।