শ্রীলঙ্কাকে ইনিংস ব্যবধানে হারাল দক্ষিণ আফ্রিকা

6
Sri Lanka's Kasun Rajitha (R) congratulates South Africa's Lungi Ngidi (2nd R) on winning the match during the fourth day of the first Test cricket match between South Africa and Sri Lanka at SuperSport Park in Centurion on December 29, 2020. (Photo by PHILL MAGAKOE / AFP) (Photo by PHILL MAGAKOE/AFP via Getty Images)

স্পোর্টস ডেস্ক :
দুই ম্যাচের টেস্ট সিরিজের প্রথম ম্যাচে শ্রীলঙ্কাকে ইনিংস ও ৪৫ রানে হারাল স্বাগতিক দক্ষিণ আফ্রিকা। সেঞ্চুরিয়নে অনুষ্ঠিত ম্যাচটি শেষ হয়েছে চার দিনে। ১৯৯ রান করে ম্যাচ সেরা হয়েছেন প্রোটিয়া ব্যাটসম্যান ফাফ ডু প্লেসিস।
গত ২৬ ডিসেম্বর শুরু হয় ম্যাচটি। শ্রীলঙ্কা টস জিতে ব্যাট করতে নেমে ৩৯৬ রান করে অলআউট হয়। পরে দক্ষিণ আফ্রিকা ব্যাট করতে নেমে ৬২১ রান করে অলআউট হয়।
প্রোটিয়া ওপেনার ডেন এলগার ৯৫ রান করেন। অপর ওপেনার এইডেন মার্করাম করেন ৬৮ রান। ১৯৯ রান করেন ফাফ ডু প্লেসিস। এছাড়া টেম্বা বাভুমা ৭১ ও কেশব মহারাজ ৭৩ রান করেছেন। প্রথম ইনিংস শেষে ২২৫ রানের লিডে থাকে দক্ষিণ আফ্রিকা।
সোমবার শ্রীলঙ্কা তাদের দ্বিতীয় ইনিংসের ব্যাট করতে নেমে ২ উইকেটে ৬৫ রান করে দিনের খেলা শেষ করে। মঙ্গলবার ব্যাটিংয়ে নেমে ১৮০ রানে অলআউট হয়ে যায় লঙ্কানরা। দ্বিতীয় ইনিংসে সফরকারীদের পক্ষে সর্বোচ্চ ৬৪ রান করেন কুসল পেরেরা। ৫৯ রান করেন ওয়ানিদু হাসারাঙ্গা।
দক্ষিণ আফ্রিকার বোলারদের মধ্যে লুঙ্গি এনগিদি ২টি, অ্যানরিচ নর্টজে ২টি, উইয়ান মাল্ডার ২টি ও লুথো সিপামলা ২টি করে উইকেট শিকার করেন। জোহানেসবার্গে সিরিজের শেষ ম্যাচটি শুরু হবে ৩ জানুয়ারি।