করোনা আক্রান্ত যাত্রী বহন ॥ কাতার এয়ারওয়েজকে জরিমানা

2

কাজিরবাজার ডেস্ক :
করোনায় আক্রান্ত যাত্রীকে বহন করায় কাতার এয়ারওয়েজকে জরিমানা করেছেন হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের ভ্রাম্যমান আদালত।
২৫ ডিসেম্বর শুক্রবার সন্ধ্যায় এয়ারলাইনসকে ৫ লাখ টাকা জরিমানা করেন নির্বাহী ম্যাজিস্ট্রেট আলী আফরোজ। পাশাপাশি আক্রান্ত ব্যক্তিকেও দায়িত্বহীন আচরণের জন্য ১০ হাজার টাকা জরিমানা করা হয়।
বিমানবন্দর সূত্রে জানা যায়, শুক্রবার বিকেল ৫টা ২০ মিনিটে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করে দোহা থেকে আসা কাতার এয়ারওয়েজের ফ্লাইট কিউআর-৪১৯। ফ্লাইটের যাত্রীদের করোনা পরীক্ষার সনদ যাচাই-বাছাইয়ের সময় মোহাম্মদ মুন্না নামের এক যাত্রীর রিপোর্ট পজিটিভ পাওয়া যায়।
বাংলাদেশ বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষের (বেবিচক) নির্দেশনা অনুযায়ী, করোনা নেগেটিভ সনদ ছাড়া যাত্রী পরিবহন করলে সংশ্লিষ্ট ফ্লাইটকে জরিমানা গুনতে হবে।
এদিকে করোনায় আক্রান্ত যাত্রী মোহাম্মদ মুন্নাকে চিকিৎসার জন্য তাৎক্ষণিকভাবে কুর্মিটোলা জেনারেল হাসপাতালে পাঠানো হয়েছে বলে বিমানবন্দর সূত্রে জানা যায়।
এর আগে এমন নিয়ম লঙ্ঘনের জন্য এয়ার এশিয়া, ইতিহাদ ও বিমান বাংলাদেশ এয়ারলাইনসসহ বেশ কয়েকটি বিমান পরিবহন সংস্থাকে জরিমানা গুনতে হয়।