পুরাতন রেল স্টেশন এলাকা থেকে ৬ ট্রাক কাঠ জব্দ, ৩০ হাজার টাকা জরিমানা

12
দক্ষিণ সুরমার পুরাতন রেল স্টেশনে সিসিকের অভিযান।

দক্ষিণ সুরমার ব্যস্ততম এলাকা পুরাতন রেল স্টেশন সড়ক। সম্প্রতি এই সড়ক প্রশস্ত করে পুন:সংস্কার কাজ সম্পন্ন করেছে সিলেট সিটি করপোরেশন। কিছু কাজ এখনো চলমান রয়েছে। কিন্তু জনচলাচলের এই সড়কটি দীর্ঘদিন ধরে বেআইনিভাবে দখল করে রেখেছেন কাঠ ব্যবসায়ীরা।
সড়কের পাশের সরকারী জমি দখল তো করেছেনই, সড়কে পণ্য (কাঠ) রেখে ব্যবসা পরিচালনা করছেন। ফলে এই সড়কে নির্বিঘ্নে চলাচল করতে পারছেন না জনসাধারণ।
সিলেট সিটি করপোরেশন থেকে বার বার তাদেরকে সড়ক দখল মুক্ত করে জনচলাচলে সহযোগিতার আহবান করা হলেও তারা অবৈধভাবে সড়ক দখল ছাড়েননি।
এরই প্রেক্ষিতে নগরীর পুরাতন রেল স্টেশন সড়ক এলাকায় বৃহস্পতিবার (২৪ ডিসেম্বর ২০২০) সিলেট সিটি করপোরেশনের ২টি ভ্রাম্যমান আদালত বিশেষ অভিযান পরিচালনা করেন। সড়ক দখল ও সড়কের পাশের সরকারী জমি দখলমুক্ত করতে এই অভিযান পরিচালনা করা হয।
অভিযানে ৯টি ব্যবসা প্রতিষ্ঠানের বিরুদ্ধে মামলা করা হয়। তাদের কাছ থেকে জরিমানার ৩০ হাজার টাকা নগদ আদায় করেন ভ্রাম্যমান আদালত। এছাড়া ৬ ট্রাক কাঠ জব্দ করেন ভ্রাম্যমান আদালত।
সিসিকের প্রধান রাজস্ব কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট বিজন কুমার সিংহ এবং সিসিকের নির্বাহী ম্যাজিস্ট্রেট সুমন চন্দ্র দাশ ভ্রাম্যমান আদালত ২টি পরিচালনা করেন।
অভিযানে সিসিকের রাজস্ব বিভাগের কর্মকর্তা-কর্মচারীরা এবং সিলেট মহানগর পুলিশের একটি দল উপস্থিত ছিলেন। (খবর সংবাদদাতার)