বিভক্তি ভুলে একসঙ্গে পথচলার ঘোষণা দিল ড. কামালের গণফোরাম, সংবাদ সম্মেলনে এলেন মন্টুও

7

কাজিরবাজার ডেস্ক :
বিভক্তি ভুলে অবশেষে ঐক্যের পথেই হাঁটতে শুরু করেছেন গণফোরামের শীর্ষ নেতারা। দীর্ঘদিন পর একসঙ্গে বসে ঐক্যবদ্ধভাবে পথ চলার ঘোষণা দিয়েছেন তারা।
শনিবার রাজধানীর বেইলি রোডে নিজ বাসভবনে অনুষ্ঠিত এক সংবাদ সম্মেলনে দলে আর কোনো সমস্যা নেই উল্লেøখ করে গণফোরাম সভাপতি ড. কামাল হোসেন বলেন, দলে কোনো সমস্যা নেই। সে রকম সমস্যা যদি থেকে থাকে, এখন তা নেই। সবাই আছি, থাকব। এগুলো নিয়ে চিন্তার কিছু নেই। কোনো কিছু হলে তুলে ধরা হবে।
ড. কামালের পক্ষে লিখিত বক্তব্য পড়ে শোনান গণফোরামের আহ্বায়ক কমিটির সদস্য ও সাবেক সাধারণ সম্পাদক মোস্তফা মোহসীন মন্টু। লিখিত বক্তব্যে বলা হয়, গণফোরামের কাউন্সিল সামনে ঘোষণা দেয়া হবে। কাউন্সিলে পূর্ণ সিদ্ধান্ত হবে, কী কী সমস্যা আছে, সেগুলো চিহ্নিত করা হয়েছে। আর এসব তুলে ধরা হবে ৯ জানুয়ারির সংবাদ সম্মেলনে।
গণফোরামে নতুন নেতৃত্ব আসবে কিনা- এমন এক প্রশ্নের জবাবে ড. কামাল বলেন, দলের একদম ওপর থেকে নিচ পর্যন্ত নতুন নেতৃত্ব বেরিয়ে আসুক এটাই আশা। প্রতিবছরই বলছি, আমি আর না। বলে, আরেকটু থেকে যান। এবার নতুন নেতৃত্ব করতে হবে।
গণফোরাম সভাপতি বলেন, প্রতিটি জেলায় গিয়ে মানুষকে সঙ্গে নিয়ে সমাবেশ করা হবে, কর্মী সমাবেশ হবে, সবাইকে কাজে লাগানো হবে। গতানুগতিকভাবে এ পরিস্থিতিকে মোকাবেলা করা যাচ্ছে না। যে ঘুষ-দুর্নীতি লক্ষ করা যাচ্ছে, এগুলো জনগণকে নিয়ে অর্থপূর্ণভাবে আমাদের মোকাবেলা করতে হবে।
ভাস্কর্যের বিরোধিতার ইস্যু প্রসঙ্গে ড. কামাল হোসেন বলেন, এটা ধর্মের অপব্যবহার, আর কিছু না। জাতিকে বিভক্ত করার জন্য এটা করা হচ্ছে।
সংবাদ সম্মেলনে অবশ্য শারীরিক অসুস্থতার কারণে গণফোরামের তিন শীর্ষ নেতা ড. রেজা কিবরিয়া, অ্যাডভোকেট সুব্রত চৌধুরী এবং অধ্যাপক আবু সাইয়িদ অনুপস্থিত ছিলেন।
এ প্রসঙ্গে গণফোরামের আহ্বায়ক কমিটির সদস্য মোস্তফা মোহসীন বলেন, ড. রেজা কিবরিয়া, সুব্রত চৌধুরী, আবু সাইয়িদ আইসোলেশনে আছেন। আমাদের কাউন্সিলের কোনো তারিখ নেই। দুইটা তারিখ পড়েছিল, প্রত্যাহার করা হয়েছে।
তিনি আরও বলেন, নিজেদের মধ্যে ভুল বোঝাবুঝি যেটা ছিল, সেটা ঘরের মধ্যে ভাই-ভাইয়ের মধ্যে ঝগড়া হতেই পারে। আবার নিজেরা একসঙ্গে হয়ে যায়। আমাদের অভিভাবক আছেন, তাকে সামনে রেখে আমরা সমাধান করে ফেলেছি।
সংবাদ সম্মেলনে আরও উপস্থিত ছিলেন- সংসদ সদস্য মোকাব্বির খান, গণফোরামের আহ্বায়ক কমিটির সদস্য অ্যাডভোকেট জগলুল হায়দার আফ্রিক, আওম শফিক উল্লাহ, মোহসীন রশীদ, এ আর জাহাঙ্গীর, মহিউদ্দিন আবদুল কাদের, মোস্তাক আহমেদ ও সেলিম আকবর।