এমসি কলেজ ছাত্রাবাসে গণধর্ষণের ২ মামলা ॥ আদালত পরিবর্তন চেয়ে হাইকোর্টে রিট

14

স্টাফ রিপোর্টার :
সিলেটের বহুল আলোচিত এমসি কলেজ ছাত্রাবাসে স্বামীকে বেঁধে রেখে স্ত্রীকে গণধর্ষণের ঘটনায় দায়ের করা ২ মামলার আদালত পরিবর্তন চেয়ে হাইকোর্টে রিট আবেদন করা হয়েছে। মামলাটির কার্যক্রম বর্তমানে সিলেটের নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালে চলমান রয়েছে।
গত সোমবার বিচারপতি ফারাহ মাহবুব ও বিচারপতি আহমেদ সোহেলের হাইকোর্ট বেঞ্চ থেকে রিট আবেদনটির অনুমতি নেওয়া হয়। ঘটনার শিকার নারীর স্বামীর পক্ষে রিট আবেদনটি দায়ের করেন আইনজীবী এম আব্দুল কাইয়ুম লিটন।
তিনি বলেন, গত বছরের জানুয়ারীতে ধর্ষণ মামলায় এবং চলতি বছরের মে মাসে চাঁদাবাজির মামলায় অভিযোগ গঠন করা হয়েছে। কিন্তু এখন পর্যন্ত সাক্ষ্যগ্রহণ শুরু হয়নি। এ কারণে দ্রুত বিচার ট্রাইব্যুনালে বিচার চেয়ে মামলার বাদী ঐ নারীর স্বামী এ রিট করেছেন।
উল্লেখ্য- গত বছরের ২৫ সেপ্টেম্বর সিলেটের ঐতিহ্যবাহী এমসি কলেজের ছাত্রাবাসে স্বামীকে আটকে রেখে গৃহবধূকে ধর্ষণ করে কয়েকজন ছাত্রলীগ নেতাকর্মী। এ ঘটনায় তার স্বামী বাদী হয়ে এসএমপির শাহপরান থানায় ৬ জনের নাম উল্লেখসহ ৮ জনের বিরুদ্ধে দুটি মামলা করেন। মামলায় ৮ জনকে অভিযুক্ত করে নারী শিশু নির্যাতন দমন আইনে একই বছরের ৩ ডিসেম্বর আদালতে অভিযোগপত্র দেয় পুলিশ। এতে ছাত্রলীগের ৮ নেতাকর্মী সাইফুর রহমান, শাহ মাহবুবুর রহমান ওরফে রনি, তারেকুল ইসলাম ওরফে তারেক, অর্জুন লস্কর, আইনুদ্দিন ওরফে আইনুল ও মিসবাউল ইসলাম ওরফে রাজনকে ধর্ষণের জন্য অভিযুক্ত করা হয়। ৮ আসামিই বর্তমানে কারাগারে আছেন।