দক্ষিণ সুরমা থেকে চোরাই গরুসহ ২ চোর আটক

10

স্টাফ রিপোর্টার :
দক্ষিণ সুরমা থেকে চোরাই গরুসহ ২ চোরকে জনতা আটক করে পুলিশে সোপর্দ করেছে। গত শুক্রবার ভোরে বাহাপুর এলাকার ফাঁসেরগাছ নাম স্থান থেকে তাদেরকে আটক করে পুলিশে দেওয়া হয়।
আটককৃতরা হচ্ছে, বালাগঞ্জ থানার কালিবাজার এলাকার বাদে হস্তিপুর গ্রামের ওয়াহাব উল্লার পুত্র কবির আহমদ উরফে কবির বাবুর্চি (৩০) ও জালালাবাদ থানার বাদাঘাট সতের গ্রামের আলমাছ আহমদের পুত্র সুহেল আহমদ (২৫)। এ সময় তাদের কাছ থেকে ২টি গরু, একটি গ্রিল কাটার যন্ত্র ও একটি সিএনজি অটোরিক্সা উদ্ধার ও জব্দ করে পুলিশ।
পুলিশ জানায়, শুক্রবার ১৮ ডিসেম্বর রাত ১ টা হতে ভোর ৫টার মধ্যে যে কোন সময় আসামী কবির আহমদ উরফে কবির বাবুর্চি, সুহেল আহমদ ও অজ্ঞাতনামা চোরসহ বাহাপুর গ্রামের আব্দুর রাজ্জাক এর গোয়াল ঘরের দরজার তালা ভেঙ্গে ২টি গরু চুরি করে নিয়ে যায়। পরবর্তীতে দক্ষিণ সুরমা থানার বাহাপুর গ্রামস্থ ফাঁসের গাছ নামক স্থানে ঢাকা-সিলেট মহাসড়কের পাশ থেকে এলাকার স্থানীয় লোকজনদের সহায়তায় কবির আহমদ ও সুহেল আহমদকে চোরাইকৃত গরু ও সিএনজিসহ আটক করা হয়। এ সংবাদ পেয়ে দক্ষিণ সুরমা থানা পুলিশের একটি টিম ঘটনাস্থলে পৌছে ২টি গরু, একটি গ্রিল কাটার যন্ত্র এবং একটি সিএনজি অটোরিক্সা গাড়ী (যাহার রেজিঃ নং- সিলেট-থ-১২-৩৭৯৬) জব্দ করেন। এ ঘটনায় গরুর মালিক আব্দুর রাজ্জাক বাদী হয়ে আসামীদের বিরুদ্ধে দক্ষিণ সুরমা থানায় একটি মামলা দায়ের করেন। যার নং- ১৬ (১৮-১২-২০২০)। আটককৃত আসামীদের পুলিশ ওইদিন আদালতে সোপর্দ করেছে।
এদিকে পুলিশ আরো জানায়, আটককৃত কবির আহমদ এর বিরুদ্ধে কোম্পানীগঞ্জ, বিশ্বনাথ, জগন্নাথপুর ও এসএমপি এয়ারপোর্ট থানায় বিভিন্ন অপরাধের মামলা রয়েছে। বিষয়টি নিশ্চিত করেছেন দক্ষিণ সুরমা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আখতার হোসেন।