আলিয়া মাদ্রাসা মাঠের পাশে চরমোনাই পীরের ওয়াজের ব্যানারে আগুন, গেইট ভাংচুর

16

স্টাফ রিপোর্টার :
ছাত্রলীগের ব্যানারে একটি মিছিল থেকে নগরীর আলিয়া মাদ্রাসা মাঠের পাশে নির্মিত সৈয়দ মুহাম্মদ রেজাউল করিম (চরমোনাই পীর)-এর ওয়াজ মাহফিলের জন্য টানানো ব্যানারে আগুন ও গেইট ভাংচুর করা হয়েছে। গতকাল রবিবার দুপুরে এ ঘটনা ঘটে।
কুষ্টিয়ায় বঙ্গবন্ধুর নির্মাণাধীন ভাস্কর্য ভাংচুরের প্রতিবাদে রবিবার দুপুরে ছাত্রলীগের ব্যানারে এই মিছিল বের করা হয়। মিছিলটি চৌহাট্টা থেকে আলিয়া মাদ্রাসার দিকে যাওয়ার সময় আলিয়া মাদ্রাসার সামনে মূল সড়কের উপর নির্মিত একটি গেইট ভাঙচুর করে বিক্ষুব্ধ নেতাকর্মীরা। ইসলামী আন্দোলন বাংলাদেশের আমির মুফতি সৈয়দ মো. রেজাউল করীম (চরমোনাই পীর) এর ওয়াজ মাহফিল উপলক্ষে এই গেইটটি নির্মাণ করা হয়েছিলো। আগামী ১২, ১৩ ও ১৪ ডিসেম্বর আলিয়া মাদ্রাসার মাঠে এই ওয়াজ অনুষ্ঠিত হওয়ার কথা।
সূত্র জানায়, রাজধানীতে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের একটি ভাস্কর্য নির্মাণ নিয়ে আপত্তি জানিয়ে আসছে ধর্মভিত্তিক বিভিন্ন গোষ্ঠী। ভাস্কর্য নির্মিত হলে তা ভেঙে ফেলারও হুমকি দিয়ে আসছে এদের কেউ কেউ। তাদের মধ্যে চরমোনাই পীরও রয়েছেন। ভাস্কর্য নির্মাণ ইস্যুতে ধর্মভিত্তিক দলগুলোর বিক্ষোভের মধ্যেই শুক্রবার রাতে কুষ্টিয়ায় বঙ্গবন্ধুর নির্মাণাধীন একটি ভাস্কর্য ভাংচুর করা হয়। এ ঘটনায় ২ মাদ্রাসা ছাত্রকে গ্রেফতার করা হয়েছে। বঙ্গবন্ধুর ভাস্কর্য ভাংচুরের প্রতিবাদে গত শনিবার থেকে বিক্ষোভ করছে আওয়ামী লীগ সহ এর বিভিন্ন অঙ্গসহযোগি সংগঠন। গতকাল রবিবার সিলেটে পৃথক পৃথক মিছিলও হয়েছে।
ঘটনার বিষয়ে মহানগর ছাত্রলীগের সর্বশেষ কমিটির সভাপতি আব্দুল বাছিত রুম্মান কিছুই জানেন না বলে মন্তব্য করেন।
ইসলামী আন্দোলন বাংলাদেশ সিলেট মহানগর শাখার সাধারণ সম্পাদক হাফিজ মাওলানা মাহমুদুল হাসান বলেন, ব্যানার ছিঁড়ে ফেলা ও আগুন দেওয়ার ঘটনায় আমরা পুলিশে অভিযোগ দাখিল করবো।
তবে গেইট ভাংচুরের বিষয়ে কোতোয়ালি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ সেলিম মিঞা বলেন, কয়েকটি ছেলে একটি ব্যানারে আগুন দিয়েছিল। পুলিশ তাদেরকে সরিয়ে দেয়।