জগন্নাথপুরে পুকুরে বিষ ঢেলে ১৫ লাখ টাকার মাছ নিধন

16
জগন্নাথপুরে বিষ ঢেলে মারা যাওয়া মাছ।

জগন্নাথপুর থেকে সংবাদদাতা :
জগন্নাথপুরে পুকুরে বিষ ঢেলে ১৫ লাখ টাকার মাছ নিধনের অভিযোগ পাওয়া গেছে। ঘটনাটি ঘটেছে জগন্নাথপুর উপজেলার কলকলিয়া ইউনিয়নের সুনুয়াখাই গ্রামে।
স্থানীয়রা জানান, সুনুয়াখাই গ্রামের মোহাম্মদ আলী ও ছাদিকুর রহমান ছাদি নামের দুই ভাই মিলে জুলহাস মিয়া মৎস্য খামার নামে একটি ছোট খামার গড়ে তুলেন। ছোট-বড় ৩টি পুকুরে মাছ চাষ করা হয়। তাদের রয়েছে আরেকটি গবাদিপশুর খামার। এসব খামারের আয় দিয়ে চলছে তাদের পরিবার। তবে তাদের ব্যবসার দিকে অজানা শত্র“র কু-দৃষ্টি পড়েছে। যে কারণে ২৮ নভেম্বর রাতে তাদের ৩টি পুকুরে কে বা কারা বিষ ঢেলে দেয়। যার প্রভাবে রাত থেকে ২৯ নভেম্বর রবিবার পর্যন্ত পুকুরগুলোতে চাষ করা সকল মাছ মরে ভেসে উঠে। তা দেখে খামারিরা কান্নায় ভেঙে পড়েন। দিন ব্যাপী ভেসে উঠা মাছ গ্রামের লোকজন নিয়ে যান।
এ বিষয়ে মৎস্য খামারি মোহাম্মদ আলী বলেন, কৃষি ব্যাংক থেকে ঋণ নিয়ে ছোট মৎস্য ও গবাদিপশুর খামার গড়ে তুলেছি। খামারের আয় দিয়ে চলছে আমাদের পরিবার। হঠাৎ কে বা কারা আমাদের ৩টি পুকুরে বিষ জাতীয় পদার্থ ঢেলে দেয়ার কারণে সকল মাছ মরে ভেসে উঠেছে। এতে প্রায় ১৫ লাখ টাকার ক্ষতি হয়েছে। আমরা এখন নিঃস্ব হয়ে গেছি। তাই সরকারের সাহায্য কামনা করছি। এছাড়া বর্তমানে অজানা শত্র“র ভয়ে গরুর খামার নিয়ে শংকিত আছি। এর আগেও একটি গরু চুরি হয়েছে।