চালিবন্দরে ভয়াবহ অগ্নিকান্ডে ৩টি ব্যবসা-প্রতিষ্ঠান পুড়ে ছাই, অর্ধকোটি টাকার ক্ষয়ক্ষতি

4

স্টাফ রিপোর্টার :
নগরীর চালিবন্দরে ভয়াবহ অগ্নিকান্ডে ৩ টি ব্যবসা-প্রতিষ্ঠান পুড়ে ছাই হয়ে গেছে। এতে অর্ধকোটি টাকার ক্ষয়ক্ষতি হয়েছে। গতকাল শুক্রবার দুপুরে চালিবন্দর উপশহর সড়কে এ অগ্নিকান্ডের ঘটনা ঘটে। আগুনে পুড়ে যাওয়া ব্যবসা প্রতিষ্ঠানগুলো হচ্ছে, আলীম স্টোর (বস্তার গোডাউন), নিজাম উদ্দিন ওয়ার্কসপ ও হাজী বোরহান উদ্দিন ট্রান্সপোর্ট।
স্থানীয় ব্যবসায়ীরা জানান, শুক্রবার হওয়ায় লোকজন জুম্মার নামাজে থাকাকালে হঠাৎ ব্যবসা-প্রতিষ্ঠানে আগুন লাগে। খবর পেয়ে নগরীর তালতলা এলাকার ফায়ার সার্ভিস এন্ড সিভিল ডিফেন্স এর ৬টি ইউনিট ১ ঘন্টা ৪০ মিনিট চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রনে আনতে সক্ষম হয়েছে।
সিলেট ফায়ার সার্ভিস এন্ড সিভিল ডিফেন্সের সিনিয়র স্টেশন অফিসার এস.এম. হুমায়ুন কার্ণায়ে বলেন, নিজাম উদ্দিন ওয়ার্কসপের বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে আগুনের সূত্রপাত হয়েছে বলে আমরা প্রাথমিবভাবে ধারণা করছি। ৬ টি ইউনিট প্রায় ১ ঘন্টা ৪০ মিনিট চেষ্টা চালিয়ে আগুন সম্পূর্ণ নির্বাপণ করা হয়। তিনি বলেন, এতে ৩ টি ব্যবসা-প্রতিষ্ঠান পুড়ে প্রায় অর্ধকোটি টাকার ক্ষয়ক্ষতি হয়েছে। আর এক কোটি টাকার মালামাল উদ্ধার করা সম্ভব হয়। তবে পার্শ্ববর্তী একটি বাসগাড়ীর স্ট্যান্ড ভয়াবহ অগ্নিকান্ডের হাত হতে রক্ষা পেয়েছে। তিনি বলেন, আমরা কোনো স্থান থেকে কোনো অগ্নিকান্ডের খবর পেলে ঘটনাস্থলে যত দ্রুত যাওয়ার চেষ্টা করা হয়। তবে গাড়ী নিয়ে নগরীতে যাওয়ার পথে রাস্তার মধ্যে ক্ষুদ্র ব্যবসায়ীরা পণ্য বিক্রির কারণে সঠিক সময়ে ঘটনাস্থলে পৌঁছতে অনেক সময় লেগে যায়। ফলে আমরা যথাসময়ে জনগণকে সেবা ও সুরক্ষা দিতে অনেক সময় সম্ভবপর হয়ে উঠে না বলে তিনি জানান।