সুস্থ হয়েই খেলব টেস্ট – রোহিত

8
Nagpur: India's Rohit Sharma plays a shot during Day 3 of the 2nd cricket test match against Sri Lanka in Nagpur on Sunday. PTI Photo by Shashank Parade (PTI11_26_2017_000107A)

স্পোর্টস ডেস্ক :
চোটের কারণে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে সীমিত ওভারের সিরিজে খেলছেন না রোহিত শর্মা। তবে টেস্ট শুরুর আগেই তিনি ফিট হয়ে উঠবেন বলে মনে করেন ভারতের তারকা ব্যাটসম্যানটি। তার হ্যামস্ট্রিংয়ের চোট এখন অনেকটাই সেরে গেছে। এনসিএ’তে রিহ্যাবের পাশাপাশি অনুশীলনও শুরু করেছেন হিটম্যান।
চোট নিয়েই আইপিএল ফাইনালে দুরন্ত ৬৮ রানের ইনিংস খেলেছিলেন রোহিত। তার নেতৃত্বে রেকর্ড পাঁচবার ক্রোড়পতি লিগ জিতেছে মুম্বাই ইন্ডিয়ান্স। তবু টুর্নামেন্ট শেষে তাকে কম কথা শুনতে হয়নি চোট নিয়ে খেলার জন্য।
এক সাক্ষাৎকারে এ বিষয়ে তিনি জানালেন, ‘অস্বীকার করব না, পায়ের যন্ত্রণা নিয়েই আইপিএল ফাইনালে খেলতে নেমেছিলাম। অবশ্য সে জন্য বড়রকমের কোনো ক্ষতি হয়নি। নিজের চোট প্রসঙ্গে বিসিসিআইয়ের মেডিকেল টিমের সঙ্গে নিয়মিত যোগাযোগ রেখে গিয়েছি। এখন হ্যামস্ট্রিংয়ের অবস্থা অনেকটাই ভালো। এনসিএ-তে আরও কিছুদিন চলবে এই পরিচর্যা ও অনুশীলন। আশা করি, কয়েক দিনের মধ্যে পুরোপুরি চোটমুক্ত হয়ে উঠব, যাতে শরীর টেস্ট খেলার ধকল বহন করতে পারে।’
রোহিত আরও বলেন, ‘চোট পাওয়ার পর ভবিষ্যৎ পরিকল্পনা নিয়েই চিন্তাভাবনা করেছি। নেতিবাচক কথাবার্তাকে পাত্তাই দিতে চাইনি। বরং কীভাবে সুস্থ হয়ে দ্রুত মাঠে নামতে পারব সেই বিষয়ে মনোযোগ দিয়েছি। মুম্বাইয়ের কর্তাদের বলেছিলাম, যদি শরীর কিছুটা সায় দেয় তাহলে প্লে-অফে খেলতে নামব। কিন্তু জাতীয় দলের হয়ে হাফ-ফিট অবস্থায় মাঠে নামা যায় না। সেই জন্যই অস্ট্রেলিয়ার বিরুদ্ধে সাদা বলের ক্রিকেটে এবার খেলতে চাইনি। কারণ টি-২০ ও একদিনের সিরিজে পরপর ম্যাচ খেলতে হবে। সেই ধকলের জেরে ফের চোট পেয়ে বসলে টেস্ট খেলার আশাই ছেড়ে দিতে হতো, যা আমি মোটেও চাই না।’