এসএমপির নতুন পুলিশ কমিশনার নিশারুল আরিফের যোগদান

14
সিলেট মেট্রোপলিটন পুলিশের নতুন কমিশনার নিশারুল আরিফ কর্মকর্তাদের সাথে বৈঠকে মিলিত হন।

স্টাফ রিপোর্টার :
সিলেট মেট্রোপলিটন পুলিশের (এসএমপি) নয়া কমিশনার মোঃ নিশারুল আরিফ যোগদান করেছেন। গতকাল বুধবার তিনি এসএমপি কমিশনার পদে যোগদান করেন। এসএমপি’র মিডিয়া উইং থেকে পাঠানো এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।
বিজ্ঞপ্তিতে জানানো হয়, মো: নিশারুল আরিফ ১৯৬৮ সালে ঢাকা জেলায় জন্ম গ্রহণ করেন। ঢাকা বিশ্ববিদ্যালয় হতে তিনি লোক প্রশাসন বিভাগ হতে স্নাতক ও স্নাতকোত্তর ডিগ্রী লাভ করেন। তিনি ১৭তম বিসিএস (পুলিশ) ক্যাডার এর মাধ্যমে ১৯৯৮ সালে বাংলাদেশ পুলিশ বাহিনীতে যোগদান করেন। কর্মজীবনের শুরু হতে তিনি সহকারি পুলিশ সুপার হিসেবে ব্রাহ্মণবাড়িয়া জেলা, এসএসএফ, অতিরিক্ত পুলিশ সুপার পদে টাঙ্গাইল জেলা, র‌্যাব, খুলনা জেলা, সিলেট জেলা ও ২০০৬ সালে পুলিশ সুপার হিসেবে পদোন্নতির পর তিনি সিআইডি ঢাকা, উপ-পুলিশ কমিশনার (উত্তরা ও মিরপুর) ডিএমপি ঢাকা, রাজশাহী জেলা, ২০১৬ সালে তিনি অতিরিক্ত ডিআইজি পদে পদোন্নতি পেয়ে ডিআইজি রাজশাহী রেঞ্জ কার্যালয় এবং ২০১৯ সালে ডিআইজি, বাংলাদেশ পুলিশ পদে পদোন্নতি পেয়ে এসপিবিএন হেডকোয়ার্টার্স, উত্তরা ঢাকায় কর্মরত ছিলেন। তিনি কসভোতে জাতিসংঘ শান্তিরক্ষা মিশনে অংশ গ্রহণ করেন। কর্ম জীবনে তিনি দেশে এবং দেশের বাইরে থাইল্যান্ড, যুক্তরাষ্ট্র, অস্টেলিয়া ইন্দোনেশিয়া এবং শ্রীলঙ্কায় সাফল্যের সাথে বিভিন্ন প্রশিক্ষণ সম্পন্ন করেন। ব্যক্তিগত জীবনে তিনি এক কন্যা সন্তান এবং এক পুত্র সন্তানের জনক।
যোগদানের পরেই তিনি এসএমপির অফিসার ও ফোর্সদের সাথে বিশেষ মতবিনিময় সভা করেন। তিনি পুণ্যভূমি সিলেটের আইন-শৃঙ্খলা পরিস্থিতি ও জনবান্ধব পুলিশিং এ সিলেটবাসীর সার্বিক সহযোগিতা কামনা করেন।