দুর্গাপূজাকে ঘিরে সিলেটে র‌্যাবের নিরাপত্তাব্যবস্থা জোরদার

2

 

স্টাফ রিপোর্টার

সনাতন ধর্মাবলম্বীদের সবচেয়ে বড় ধর্মীয় উৎসব শারদীয় দুর্গাপূজা উপলক্ষ্যে সিলেটজুড়ে নিরাপত্তাব্যবস্থা জোরদার করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)-৯। বুধবার র‌্যাব-৯-এর মিডিয়া শাখা থেকে প্রেরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানায় সংস্থাটি। দুর্গোৎসবের পাশাপাশি দেশের সার্বিক নিরাপত্তা এবং আইনশৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখার অংশ হিসেবে র‌্যাব-৯-এর আওতাধীন সিলেট মহানগরসহ বিভাগের অন্যান্য জেলা এবং ব্রাহ্মণবাড়িয়া জেলায় পর্যাপ্ত টহল মোতায়েন রাখা হয়েছে। তারা আরও জানায়, জনগণের জানমালের নিরাপত্তা রক্ষায় এবং যেকোনো ধরনের অনাকাক্সিক্ষত পরিস্থিতি এড়াতে এ ব্যাটালিয়নের দায়িত্বপূর্ণ পাঁচটি জেলায় (সিলেট, হবিগঞ্জ, মৌলভীবাজার, সুনামগঞ্জ ও ব্রাহ্মণবাড়িয়া) নিয়মিত রোবাস্ট প্যাট্রল পরিচালনা করা হচ্ছে।
গুরুত্বপূর্ণ পয়েন্টগুলোতে ধারাবাহিকভাবে চেকপোস্ট কার্যক্রম পরিচালনা করা হচ্ছে। পাশাপাশি সার্বিক পরিস্থিতি পর্যবেক্ষণে গোয়েন্দা নজরদারি অব্যাহত রয়েছে।
শারদীয় দুর্গাপূজা ও দেশের সার্বিক পরিস্থিতিকে কেন্দ্র করে সামাজিক যোগাযোগমাধ্যমে কেউ যেন কোনো গুজব ছড়াতে না পারে এবং যে কোনো ধরনের সাইবার অপরাধ নিয়ন্ত্রণের জন্য র‌্যাব-৯-এর সাইবার মনিটরিং সেল সার্বক্ষণিক তদারকি করছে।
এছাড়াও বিভিন্ন জঙ্গি সংগঠন, চরমপন্থি বা স্বার্থান্বেষী মহল এবং সন্ত্রাসীরা যেন কোনো ধরনের নাশকতা ও অনাকাক্সিক্ষত পরিস্থিতি সৃষ্টি করতে না পারে, সে জন্য র‌্যাব-৯-এর বিশেষ টহল এবং চেকপোস্ট কার্যক্রমের পাশাপাশি সাদা পোশাকে র‌্যাব সদস্যরা বিভিন্ন পূজামÐপ ও বিভিন্ন গুরুত্বপূর্ণ স্থানে সতর্কতার সঙ্গে কার্যক্রম চালিয়ে যাচ্ছে।
র‌্যাবের মিডিয়া শাখা আরও জানায়, যেকোনো পরিস্থিতি মোকাবিলায় র‌্যাব-৯-এর পর্যাপ্ত সংখ্যক রিজার্ভ ফোর্স মোতায়েন রয়েছে।