পুলিশী নির্যাতনে রায়হান হত্যাকান্ড ॥ বন্দরবাজার ফাঁড়ির কনস্টেবল টিটু দাস গ্রেফতার, ৫ দিনের রিমান্ডে

10
রায়হান হত্যা মামলায় গ্রেফতার দেখিয়ে পুলিশ কনষ্টেবল টিটুকে আদালতে নেয়া হচ্ছে।

স্টাফ রিপোর্টার :
নগরীর বন্দরবাজার পুলিশ ফাঁড়িতে পুলিশী নির্যাতনে রায়হান উদ্দিন আহমদ (৩৪) হত্যা মামলায় গ্রেফতার হওয়া পুলিশ কনস্টেবল টিটু চন্দ্র দাসের (২৬) ৫ দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত। গতকাল মঙ্গলবার দুপুরে সিলেটের অতিরিক্ত মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালতের বিচারক মো: জিহাদুর রহমান তার রিমান্ড মঞ্জুর করেন। টিটু বন্দরবাজার ফাঁড়িতে কর্মরত ছিলেন। রায়হান হত্যার পর তাকে সাময়িক বরখাস্ত করা হয়।
রিমান্ডের বিষয়টি নিশ্চিত করে কোতোয়ালী থানা কোর্ট আদালতের ইন্সপেক্টর আতিকুর রহমান জানান, গতকাল দুপুরে মামলার তদন্তকারী কর্মকর্তা পিবিআইর পুলিশ পরিদর্শক মহিদুল ইসলাম রায়হানের স্ত্রীর দায়েরকৃত ২০ (১২-১০-২০২০) নং মামলায় টিটু চন্দ্র দাসকে গ্রেফতার দেখিয়ে তাকে সিলেটের অতিরিক্ত মেট্রোপলিটন ম্যাজিস্ট্রট আদালতে হাজির করে তার বিরুদ্ধে ৭দিনের রিমান্ডের আবেদন জানান। এ সময় আদালত রিমান্ড শুনানী শেষে তার ৫ দিনের রিমান্ড মঞ্জুর করেন। তিনি বলেন, কনেষ্টবল টিটু চন্দ্রকে গতকালই সিলেটে পিবিআই কার্যালয়ে নিয়ে গিয়ে তাকে জিজ্ঞাসাবাদ শুরু করছে পুলিশ।
এর আগে পুলিশ লাইন্সে সংযুক্ত থাকা অবস্থায় গ্রেফতার করা হয় বলে জানিয়েছেন পিবিআই সিলেটের পুলিশ সুপার (এসপি) খালেদুজ্জামান। এরপর তাকে আদালতে নিয়ে জামিন প্রার্থনা করা হয়। টিটুকে গ্রেফতারের ফলে চাঞ্চল্যকর এই মামলায় এই প্রথম কাউকে গ্রেফতার করা হলো। গ্রেফতারকৃত টিটু চন্দ্র দাস বিয়ানীবাজার থানার উত্তর চন্দ্রগ্রামের অকিল কুমার দাস।