মাদক মামলায় একজনের ১৫ বছরের কারাদন্ড

11

স্টাফ রিপোর্টার :
জকিগঞ্জে মাদক মামলায় এক জনকে ১৫ বছরের সশ্রম কারাদন্ড দিয়েছেন আদালত। পাশাপাশি তাকে অর্থদন্ডও করা হয়েছে। গতকাল বৃহস্পতিবার বিকেলে সিলেটের অতিরিক্ত জেলা ও দায়রা জজ ৩য় আদালতের বিচারক মো: ইব্রাহিম মিয়া এ রায় ঘোষনা করেন।
দন্ডপ্রাপ্ত আসামী, মিনু মিয়া (৪৬) জকিগঞ্জ থানার ছবড়িয়া গ্রামের মৃত কুটি মিয়ার পুত্র। রায় ঘোষণার সময় সাজাপ্রাপ্ত আসামী মিনু মিয়া আদালতের কাঠগড়ায় উপস্থিত ছিলো না। বর্তমানে সে পলাতক রয়েছে।
মামলার সংক্ষিপ্ত বিবরণে জানা গেছে, ২০১৭ সালের ৯ সেপ্টেম্বর বিকেল পৌনে ৪ টার দিকে গোপন সংবাদের ভিত্তিতে জকিগঞ্জ থানা পুলিশের একটি দল জকিগঞ্জ থানার পশ্চিম খলাছড়া গ্রামস্থ মায়া ভিলার সামনে অভিযান চালিয়ে মাদক ব্যবসায়ী মিনু মিয়াকে গ্রেফতার করা হয়। এ সময় তার কাছ থেকে ৩ লাখ ৪০ হাজার টাকা দামের ১৭০০ পিস ইয়াবা ট্যাবলেট উদ্ধার ও জব্দ করে পুলিশ। এ ব্যাপারে জকিগঞ্জ থানার এসআই (নি:) পীযুষ কান্তি দাস বাদি হয়ে তার বিরুদ্ধে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে থানায় একটি মামলা দায়ের করেন। যার নং- ৭ (০৯-০৯-২০১৭)।
দীর্ঘ তদন্ত শেষে ২০১৭ সালের ৬ অক্টোবর জকিগঞ্জ থানার এসআই সৈয়দ ইমরোজ তারেক একমাত্র আসামী মিনু মিয়াকে অভিযুক্ত করে আদালতে এ মামলার চার্জশিট (অভিযোগপত্র) দাখিল করেন এবং ২০১৮ সালের ২ জানুয়ারী থেকে আদালত এ মামলার বিচারকার্য শুরু করেন। দীর্ঘ শুনানী ও ৫ সাক্ষীর সাক্ষ্যগ্রহণ শেষে আদালত আসামী মিনু মিয়াকে ১৯৯০ সনের মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনের (সংশোধনী/২০০৪) এর ১৯ (১) এর টেবিল ৯ (খ) ধারায় দোষী সাব্যস্ত করে আসামী মিনু মিয়াকে ১৫ বছরের সশ্রম কারাদন্ড ৫ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরো ৬ মাসের বিনাশ্রমে কারাদন্ডে দন্ডিত করা হয়েছে। রাষ্ট্রপক্ষে এপিপি এডভোকেট এসএম পারভীন মামলাটি পরিচালনা করেন।