অবৈধ সিএনজি অটোরিক্সা চলাচল বন্ধের দাবিতে কর্মসূচী ঘোষণা

41

ঢাকা-সিলেট হাইওয়ে রোডসহ সিলেটের বিভিন্ন রোডে অবৈধ সিএনজি চালিত অটোরিক্সা চলাচল বন্ধের দাবিতে কর্মসূচী ঘোষণা করেছেন সিলেট-শ্রীমঙ্গল- মৌলভীবাজার ও সিলেট-বিশ্বনাথ-জগন্নাথপুর বাস, মিনিবাস মালিক ও শ্রমিক গ্র“প।
৭ অক্টোবর বুধবার বিকেলে বিকেলে নগরীর টার্মিনাল রোডস্থ বাস মালিক সমিতির কার্যালয়ে আয়োজিত প্রতিবাদ সভায় নেতৃবৃন্দ এই ঘোষণা দেন।
সিলেট- জগন্নাথপুর-বিশ্বনাথ-রামপাশা বাস মিনিবাস মালিক গ্র“প’র সভাপতি সুহেল আহমদ চৌধুরীর সভাপতিত্বে ও সিলেট-শ্রীমঙ্গল-মৌলভীবাজার বাস মিনিবাস মালিক গ্র“প এর সেক্রেটারী এম এ কাইয়ুম এর পরিচালনায় সভায় বক্তব্য রাখেন সিলেট-শ্রীমঙ্গল-মৌলভীবাজার বাস মিনিবাস মালিক গ্র“প এর সহ সভাপতি হাজী সৈয়দ মৌরস আলী, সহ সভাপতি মোক্তার আহমদ, সহ সভাপতি পারভেজ মিয়া, সিলেট- জগন্নাথপুর-বিশ্বনাথ-রামপাশা বাস মিনিবাস মালিক গ্র“প’র সহ সভাপতি আব্দুল মালেক তালুকদার, সেক্রেটারী শাহিন আহমদ, সিলেট-শ্রীমঙ্গল-মৌলভীবাজার বাস মিনিবাস মালিক গ্র“প এর সদস্য আব্দুল আজিজ, অরুণ কুমার দেব, ফরিদুর রহমান, সিলেট-শ্রীমঙ্গল-মৌলভীবাজার বাস মিনিবাস শ্রমিক সমিতির সভাপতি বাবরু মিয়া, সেক্রেটারী অশোক দেব, সদস্য ফরিদ আহমদ, সিলেট- জগন্নাথপুর-বিশ্বনাথ-রামপাশা বাস মিনিবাস শ্রমিক সমিতির সেক্রেটারী শাহ জাহান, সহ সভাপতি হিরণ মিয়া।
সভায় বক্তারা বলেন, সরকারের বিভিন্ন প্রতিষ্ঠান থেকে বিভিন্ন সময়ে সিএনজি অটোরিক্সা চলাচলের উপর নিষেধাজ্ঞা আরোপ করা হয়েছে। বিশেষ করে হাইওয়ে রুটে চলাচলের উপর হাইকোর্টের কঠোর নিষেধাজ্ঞা রয়েছে। তার পরও রহস্যজনক কারণে সিলেটে হাইওয়েসহ বিভিন্ন রোডে সিএনজি চলাচল অব্যাহত রয়েছে। ইতিমধ্যে গত ২১ সেপ্টেম্বর সিলেট-শ্রীমঙ্গল-মৌলভীবাজার বাস মিনিবাস মালিক গ্রুপের পক্ষ থেকে সিলেটের বিভাগীয় কমিশনারসহ জেলা প্রশাসক, পুলিশ কমিশনার, পুলিশ সুপার, বিআরটিএ’র উপ পরিচালক এবং হাইওয়ে পুলিশ ইনচার্জ, সিলেট বরাবরে স্মারকলিপি প্রদান করা হয়েছে। তারপরও আজ পর্যন্ত কোন পদক্ষেপ গ্রহণ করা হয়নি।
সভায় আগামী ১১ অক্টোবর বরিবার বেলা ১১টায় চন্ডিপুলে সিলেট-শ্রীমঙ্গল-মৌলভীবাজার ও সিলেট-বিশ্বনাথ-জগন্নাথপুর বাস, মিনিবাস মালিক, শ্রমিক সমিতির উদ্যোগে মানববন্ধন ও শ্রমিক কর্মবিরতির ঘোষণা দেয়া হয়।
বক্তারা কর্মসূচী সফল করার জন্য মালিক গ্র“প ও শ্রমিক সমিতির সকল সদস্যদের যথাসময়ে উপস্থিত থাকার জন্য আহবান জানিয়েছেন। বিজ্ঞপ্তি